নতুন বছরে আসছেন চিত্রনির্মাতা হয়ে

বিনোদন

ক্যামেরার সামনে দাঁড়িয়ে অভিনয়ের ক্যারিয়ার গড়েছেন দীর্ঘ সময় ধরে। অভিনয় দিয়ে দর্শক ও সুধীমহলে প্রশংসা কুড়িয়েছেন দুজনেই। এবার তাঁরা বসলেন ক্যামেরার পেছনে নির্মাতার চেয়ারটাতে। চিত্রনায়িকা রোজিনা ও অরুণা বিশ্বাস প্রথমবারের মতো নির্মাণ করলেন পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। দুজনেই আগে হাত পাকিয়েছেন টিভি নাটক বানিয়ে। এবার তাঁরা আসছেন পুরোদস্তুর সিনেমার নির্মাতা হয়ে।

২০১৯ সালে সরকারি অনুদানের ‘ফিরে দেখা’ সিনেমা দিয়ে চলচ্চিত্র পরিচালনায় নাম লিখিয়েছেন রোজিনা। মুক্তিযুদ্ধকালীন কিছু স্মৃতি আর একটি পরিবারকে ঘিরে তৈরি হয়েছে মুক্তিযুদ্ধবিষয়ক সিনেমাটি। চিত্রনাট্য করেছেন রোজিনা নিজেই। সিনেমা পরিচালনার অভিজ্ঞতা জানিয়ে তিনি বলেন, ‘কয়েক দশকের অভিজ্ঞতা কাজে লাগিয়ে পরিচালনা করেছি। চেষ্টায় কোনো কমতি রাখিনি।

আমার বিশ্বাস, দর্শক আমার “ফিরে দেখা” সিনেমাটি উপভোগ করবেন।’

‘ফিরে দেখা’ সিনেমায় অভিনয় করেছেন ইলিয়াস কাঞ্চন, রোজিনা, নিরব ও স্পর্শিয়া। দীর্ঘ এক যুগ পর সিনেমায় অভিনয় করেছেন রোজিনা। রোজিনার ভাইয়ের চরিত্রে থাকছেন নিরব আর স্বামীর চরিত্রে ইলিয়াস কাঞ্চন। ডিসেম্বরে মুক্তির পরিকল্পনা থাকলেও ফুটবল বিশ্বকাপের কারণে সিদ্ধান্ত বদলেছেন রোজিনা। আগামী বছরের শুরুর দিকে মুক্তি দিতে চান তিনি। এরই মাঝে শুরু করতে চান নতুন সিনেমার কাজ।

অরুণা বিশ্বাসও প্রথম সিনেমা নির্মাণ করছেন সরকারি অনুদানে। নাম ‘অসম্ভব’। সিনেমাটি নিয়ে তিনি বলেন, ‘পরিবার, সমাজ, দেশ, সংস্কৃতি, যাত্রাপালা, মুক্তিযুদ্ধ—এসবের বাস্তব প্রতিচ্ছবি তুলে ধরার চেষ্টা করেছি। আমার অভিজ্ঞতার সুবাদে যাত্রার প্রকৃত রূপটি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। অপ্রাসঙ্গিক কিছু আনিনি। আমার বিশ্বাস, দর্শক নিরাশ হবেন না।’

সিনেমাটি কবে মুক্তি পাবে জানতে চাইলে অরুণা বিশ্বাস বলেন, ‘দু্ই দিন হলো সেন্সর ছাড়পত্র পেয়েছি। মুক্তির আগে আরও কাজ আছে। সব সেরে আগামী বছর হলে মুক্তি দেব।’

‘অসম্ভব’ সিনেমায় অভিনয় করেছেন আবুল হায়াত, অরুণা বিশ্বাস, শতাব্দী ওয়াদুদ, সোহানা সাবা, গাজী আবদুন নূর, শাহেদ ও স্বাগতা। সিনেমার একটি গানেও কণ্ঠ দিয়েছেন অরুণা বিশ্বাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *