ফুটবল বিশ্বকাপ/রোববার মেসির হাতে শিরোপা দেখছেন রিভালদো

ক্রীড়া জগত ফুটবল

ফুটবল রেকর্ডের অনেক পাতাই ওলট-পালট করেছেন লিওনেল মেসি। তবে একটা জায়গায় নিজের নামটা কখনো তুলতে পারেননি তিনি। এবার সেই সুযোগ আবারও পাচ্ছেন আর্জেন্টিনার অধিনায়ক।

বিশ্বকাপ জেতার এবারই শেষ সুযোগ মেসির। এই ম্যাচ দিয়েই বিশ্বকাপ পর্বের ইতি টানবেন তিনি। সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে জয়ের পরেই নিশ্চিত করেছেন খুদে জাদুকর। আর এই শেষ সুযোগের সদ্ব্যবহার করবেন বলে মনে করেছেন রিভালদো। ব্রাজিলিয়ান কিংবদন্তির মতে, রোববার মেসির হাতে শিরোপা দেখছেন তিনি।

সামাজিক মাধ্যমে মেসির ছবি দিয়ে বিশ্বকাপ জয়ের বিষয়ে একটি পোস্ট দিয়েছেন রিভালদো। তিনি লিখেছেন, ‘আমাদের ব্রাজিল ও নেইমার না থাকায় আমি এখন আর্জেন্টিনার পক্ষে। লিও মেসি, তোমাকে বর্ণনা করার কোনো শব্দ নেই। তুমি ইতিমধ্যে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার যোগ্যতা অর্জন করেছ। তবে ঈশ্বর সবকিছু জানেন এবং এই রবিবার তোমাকে মুকুট দেবেন।’

অবিশ্বাস্য খেলার জন্য মেসি বিশ্বচ্যাম্পিয়নের শিরোপা পাওয়ার যোগ্য বলে মনে করেন রিভালদো। ২০০২ বিশ্বকাপজয়ী এই কিংবদন্তি বলেছেন, ‘ব্যক্তিত্ব ও অবিশ্বাস্য খেলার জন্যই তুমি এই শিরোপা পাওয়ার যোগ্য। তোমাকে স্যালুট। ঈশ্বর তোমার মঙ্গল করুন।’

২০১৪ বিশ্বকাপে শিরোপাজয়ের সুযোগ পেলেও তা উঁচিয়ে ধরতে পারেননি মেসি। এবার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপে সেই সুযোগ পাচ্ছেন আবারও। বিশ্বকাপে দুর্দান্ত ছন্দেও আছেন তিনি। ৫ গোল নিয়ে ক্লাব সতীর্থ কিলিয়ান এমবাপ্পের সঙ্গে যৌথভাবে গোল স্কোরারের তালিকায় শীর্ষে আছেন পিএসজি তারকা। এবারের বিশ্বকাপে অনেক রেকর্ড গড়েছেন তিনি। ফুটবলের সবকিছুই জিতেছেন তিনি। এবার লক্ষ্য বিশ্বকাপ জিতে অবিস্মরণীয় হওয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *