ভারতকে অলআউট করেও স্বস্তিতে নেই বাংলাদেশ

ক্রীড়া জগত

দ্বিতীয় সেশনে আর ৫৬ রান যোগ করে ৪০৪ রানে অলআউট হয়েছে ভারত। রবিচন্দ্রণ অশ্বিন ও কুলদীপ যাদবের রেকর্ড অষ্টম উইকেট জুটিতে সফরকারীরা ৪০০ রান পার করে। তবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে স্বস্তিতে নেই বাংলাদেশ। এর মধ্যে ফিরে গেছেন টপ অর্ডারের দুই ব্যাটার। ২ উইকেটে ৩৭ রান নিয়ে চা-বিরতিতে গেছে বাংলাদেশ।

উইকেটে আছেন অভিষিক্ত জাকির হাসান ও লিটন দাস। ২৬ বলে ২৪ রান শেষ সেশনে ব্যাটিং শুরু করবেন লিটন। তাঁর সঙ্গী ওপেনার জাকির অপরাজিত আছেন ৯ রানে। এর আগে বাংলাদেশ ইনিংসের প্রথম বলেই আউট হয়েছেন নাজমুল হোসেন শান্ত। মোহাম্মদ সিরাজের বলে উইকেটের পেছনে ঋশভ পন্তের হাতে ক্যাচ দিয়েছেন শান্ত।

শান্তর পথেই হেঁটেছেন ব্যাটিং অর্ডারে প্রমোশন পাওয়া ইয়াসির আলি রাব্বি। উমেশ যাদবের বলে বোল্ড হয়ে আউট হওয়ার ১৭ বল টিকতে পেরেছেন রাব্বি। ৪ রানের বেশি অবশ্য করতে পারেননি। তৃতীয় উইকেটে জাকিরকে নিয়ে ইনিংস গড়ার দায়িত্ব এখন লিটনের। দুজনের জুটি থেকে এর মধ্যে এসেছে ৩৫ রান।

এর আগে অষ্টম উইকেটে বাংলাদেশ বোলারদের ভালোই ভুগিয়েছেন অশ্বিন ও কুলদীপ। দুজনের জুটি থেকে ওঠে ৯২ রান। বাংলাদেশের বিপক্ষে অষ্টম উইকেটে এটি ভারতের সর্বোচ্চ জুটি। আগের রেকর্ড ছিল অজিত আগারকার ও সুনীল যোশির ৫৬ রান, ২০০০ সালে বাংলাদেশের প্রথম টেস্টে। মেহেদী হাসান মিরাজের বলে সামনে এসে খেলতে গিয়ে স্টাম্পিং হয়েছেন অশ্বিন। ৫৮ রান করেন তিনি। এরপর দ্রুত কুলদীপ ও সিরাজকে ফিরিয়ে ভারতের ইনিংসের সমাপ্তি টানেন মিরাজ ও তাইজুল ইসলাম। দুজনই চারটি করে উইকেট নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *