ভারতের রানের পাহাড়ে চাপা বাংলাদেশ

ক্রিকেট ক্রীড়া জগত

তৃতীয় দিনের প্রথম সেশনে এক ঘণ্টার মধ্যে বাংলাদেশের লেজ ছেঁটে ফেলে ভারত। এটা অবশ্য সময়ের অপেক্ষা ছিল। তবে সবাইকে অবাক করে বাংলাদেশকে ফলোঅন না করিয়ে আবার ব্যাটিংয়ে নামে সফরকারীরা। ২৫৪ রানে এগিয়ে থেকে আবার ব্যাটিংয়ে নেমে দ্রুত রান তোলার চেষ্টা করে।

এই চেষ্টায় সফলই বলতে হবে ভারতকে। ২ উইকেটে ২৫৮ রান তুলে ইনিংস ঘোষণা করে। জোড়া সেঞ্চুরি তুলে নেন ওপেনার শুভমান গিল ও তিনে নামা চেতেশ্বর পূজারা। ১১০ রানের ইনিংস খেলেন গিল। টেস্ট ক্যারিয়ারে এটা তাঁর প্রথম সেঞ্চুরি। ১০২ রানের ইনিংসে প্রায় ৪ বছরের সেঞ্চুরি খরা কাটিয়েছেন পূজারা।

এই দুজনের সেঞ্চুরিতে বাংলাদেশকে ৫১৩ রানের লক্ষ্য দেয় ভারত। পাহাড়সম রানের লক্ষ্য নিয়ে নামা বাংলাদেশ দিনটা ভালোয় ভালোয় পার করেছে। কোনো উইকেট না হারিয়ে শেষ বিকেলে ৪২ রান তুলে দিন শেষ করেন দুই ওপেনার। ২৫ রান নিয়ে আগামীকাল আবার ব্যাটিং শুরু করবেন নাজমুল হোসেন শান্ত। তাঁর ইনিংসে ৩টি চারের মার।

প্রথম ইনিংসে মোহাম্মদ সিরাজের প্রথম বলেই কোনো রান না করেই আউট হয়েছিলেন শান্ত। দ্বিতীয় ইনিংসে সেই ব্যর্থতা থেকে বেরিয়ে তাঁর কাছে ভালো কিছুই প্রত্যাশা থাকবে দলের। শান্তর সঙ্গী জাকির হাসান অপরাজিত আছেন ১৭ রানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *