ভোজ্যতেলের দাম লিটারপ্রতি ৫ টাকা কমল

অর্থনীতি ব্রেকিং নিউজ

ভোজ্যতেলের দাম লিটারপ্রতি ৪-৫ টাকা কমাল সরকার। আজ বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ বাণিজ্য শাখার যুগ্ম নিয়ন্ত্রক মোছা. শামীমা আকতার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এক লিটারের বোতলজাত সয়াবিন তেল ১৯২ টাকা থেকে ৫ টাকা কমিয়ে ১৮৭ টাকা নির্ধারণ করা হয়েছে। আর ৯২৫ টাকার ৫ লিটারের বোতল ৯০৬ টাকা, ১৭২ টাকার খোলা সয়াবিন তেল দাম কমিয়ে ১৬৭ টাকা এবং লিটারপ্রতি ৪ টাকা কমিয়ে ১২১ টাকার প্রতি লিটার পাম তেল ১১৭ টাকা নির্ধারণ করা হয়েছে। আগামী ১৮ ডিসেম্বর থেকে নতুন এই মূল্য কার্যকর হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নিত্যপণ্যের আমদানি, মজুত, মূল্য পর্যালোচনার লক্ষে গত বুধবার অনুষ্ঠিত সভার সর্বসম্মতিক্রমে ভোজ্যতেলের দাম নির্ধারণ করা হয়েছে। এর আগে গত ১৭ নভেম্বর দেশের চিনি পরিশোধনকারি মিল মালিকেরা দাম নির্ধারণ করে। কিন্তু দীর্ঘ এক মাসেও সে দাম কার্যকর হয়নি।

রাষ্ট্রায়ত্ত বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) হিসাব অনুযায়ী, বৃহস্পতিবার রাজধানীর বাজারে খুচরা পর্যায়ে প্রতি লিটার খোলা সয়াবিন তেল বিক্রি হয়েছে ১৭৫-১৮০ টাকা, এক লিটারের বোতল ১৮০-১৯০ টাকা, ৫ লিটারের বোতল ৮৯০ থেকে ৯২৫ টাকা এবং এক লিটার পাম তেল ১১৫-১৩০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *