প্রধানমন্ত্রী ছিলাম আমি, ক্ষমতা ছিল জেনারেল বাজওয়ার হাতে: ইমরান

আন্তর্জাতিক

ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকেই তৎকালীন সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার বিরুদ্ধে সরব পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। সবশেষ বাজওয়ার বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন তিনি।

ইমরানের অভিযোগ, তিনি প্রধানমন্ত্রী থাকাকালে জেনারেল বাজওয়াই ছিলেন আসল ক্ষমতাবান ব্যক্তি। জাতীয় দুর্নীতি দমন সংস্থা (এনএবি) নিয়ন্ত্রণ করছিলেন বাজওয়া। তাঁর সিদ্ধান্তে ঠিক হয় কোন কোন রাজনীতিবিদকে কারাগারে পাঠানো হবে।

ইমরান খান বলেন, ‘এনএবি আমাকে আসিফ আলি জারদারি ও নওয়াজ শরিফদের বিরুদ্ধে মামলার বিষয়ে জানিয়েছিল। তবে সেই মামলা নিয়ে অগ্রসর হতে দেননি জেনারেল বাজওয়া।’

গত এপ্রিলে অনাস্থা ভোটে হেরে ক্ষমতাচ্যুত হয়েছিলেন ইমরান খান। আর গত ২৯ নভেম্বর সেনাপ্রধান হিসেবে পদত্যাগ করেন জেনারেল বাজওয়া।
 
পাকিস্তানি গণমাধ্যম ডন জানায়, নতুন নির্বাচনের পথ প্রশস্ত করতে নিজেদের আসন পাঞ্জাব এবং খাইবার পাখতুনখাওয়া অ্যাসেম্বলি আগামী ২৩ ডিসেম্বর ভেঙে দেবেন বলে ঘোষণা দিয়েছেন পিটিআই চেয়ারম্যান ইমরান খান। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পারভেজ এলাহি এবং খাইবার পাখতুনখাওয়ার মুখ্যমন্ত্রী মাহমুদ খানকে সঙ্গে নিয়ে শনিবার দেওয়া এক ভিডিও ভাষণে ইমরান এ ঘোষণা দেন।

আগাম নির্বাচনের দাবিতে গত ২৮ অক্টোবর লাহোর থেকে দেশটির রাজধানী ইসলামাবাদের উদ্দেশে ‘হাকিকি আজাদি’ লংমার্চ শুরু হয়। পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খানের নেতৃত্বে এই লংমার্চ শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *