আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর বেনজেমার

ব্রেকিং নিউজ

ফুটবলার বেনজেমার জীবনের সঙ্গে ড্রামা ধরনের সিনেমার চিত্রনাট্যের দারুণ মিল। কোচের সঙ্গে দ্বন্দ্বের জের ধরে রাশিয়া বিশ্বকাপের দলে সুযোগই পেলেন না। ফ্রান্সও দ্বিতীয়বারের মত বিশ্বকাপ জিতল।

বিশ্বকাপজয়ী দলের সদস্য হতে না পারার আক্ষেপ থাকলেও হাল ছাড়েননি। ক্লাব ফুটবলেও একই রকম জীবন কেটেছে তাঁর। ক্রিস্টিয়ানো রোনালদো আর গ্যারেথ বেলদের ছায়ায় কেটেছে অধিকাংশ সময়ই।

আজকের পত্রিকা অনলাইনের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

বেল-রোনালদো মাদ্রিদ ছাড়ার পরই আলোচনায় আসেন বেনজেমা। দুই তারকার আড়াল থেকে সামনে এসে দেখা পেয়েছেন ক্যারিয়ারের সেরা সময়ও। মেসি-রোনালদো যুগে দ্বিতীয় ব্যক্তি হিসেবে জিতেছেন ব্যালন ডি অর সেই সুবাদেই আবারও ডাক আসে ফরাসিদের ফুটবল দলে।

এক বুক আশা বেঁধে বিশ্বকাপ জয়ের দিকে পাখির চোখ করে রেখেছিলেন। কিন্তু সিনেমার চিত্রনাট্যের মতো উত্থান-পতনে ভরপুর যার জীবন তাঁকে থামতে হয়েছে বিশ্বকাপ শুরুর আগেই চোটে পড়েন এই তারকা। তাঁর সম্মানে ফ্রান্স ফুটবল দল পরিবর্তে কোনো খেলোয়াড়ও ডাকেননি বিশ্বকাপে। আশা ছিল ফ্রান্স ফাইনালে উঠতে পারলে খেলতে পারেন এই ফরোয়ার্ড।

কিন্তু শেষ মুহূর্তে নিজেই জানান ফাইনাল খেলা নিয়ে তাঁর আগ্রহ নেই। আর ফ্রান্সকেও হারিয়ে ৩৬ বছর বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। এ ঘটনার ২৪ ঘন্টা পার হতে না হতেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছেন এই তারকা। তাঁকে আর দেখা যাবে না গাড় নীল জার্সি গায়ে ফুটবল মাঠ রাঙাতে। বিশ্বকাপ হারানোর সঙ্গে সঙ্গেই যেন ফ্রান্স ফুটবলে নক্ষত্রের পতন শুরু হল।  

অবসরের আগে ফরাসিদের হয়ে কোনো আন্তর্জাতিক শিরোপা না জিততে পারলেও ক্লাব ফুটবলের হয়ে ভরিয়ে তুলেছেন শিরোপার ঘর। ফরাসি ক্লাব লিও’র হয়ে চারটি লিগ ওয়ান, একটি লিগ কাপ ও দুটি ফ্রেঞ্চ সুপার কাপ জিতেছেন। রিয়াল মাদ্রিদের হয়ে জিতেছেন চারটি লা লিগা, দুটি কোপা দেল রে, চারটি স্প্যানিশ সুপার কাপ, পাঁচটি চ্যাম্পিয়নস লিগ, চারটি উয়েফা সুপার কাপ ও চারটি ক্লাব বিশ্বকাপ জিতেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *