ঢাকা টেস্ট: বাদ ইয়াসির-এবাদত, একাদশে মুমিনুল-তাসকিন

ক্রিকেট ক্রীড়া জগত

প্রথম টেস্টে হেরেছে বাংলাদেশ। মিরপুরে আজ থেকে শুরু দ্বিতীয় টেস্ট। বছরের শেষ ম্যাচে জয়ের আশায় মাঠে নামছে বাংলাদেশ। সেই লক্ষ্যে ভারতের বিপক্ষে টস জিতেছে স্বাগতিকরা। অধিনায়ক সাকিব আল হাসান টস জিতে নিয়েছেন ব্যাট করার সিদ্ধান্ত।

বাংলাদেশ দলে দুইটি পরিবর্তন আনা হয়েছে। ইয়াসির আলী চৌধুরীর জায়গায় দুই টেস্ট পর দলে ফিরেছেন মুমিনুল হক। ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথম টেস্টে বাজে পারফরম্যান্সর পর দ্বিতীয় টেস্টে তাকে বাদ দেওয়া হয়। চট্টগ্রামে ভারতের বিপক্ষে প্রথম টেস্টেও খেলেননি মুমিনুল। ইয়াসিরকে তিনে সুযোগ দিলেও কেবল ৪ ও ৫ রান করেন। ইনজুরির কারণে নেই পেসার এবাদত হোসেন। তার জায়গায় ফিরেছেন তাসকিন আহমেদ। 

ভারত একাদশে একটি পরিবর্তন আনা হয়েছে। সফরকারীরা স্পিনার কমিয়ে বাড়িয়েছে পেসার।  চট্টগ্রাম টেস্টের নায়ক কুলদীপ যাদবের জায়গায় নেওয়া হয়েছে পেসার জয়দেব উনাদকাটকে। ভিসা জটিলতায় প্রথম টেস্টে খেলতে পারেননি এ পেসার। টেস্ট শুরুর পর দলের সঙ্গে যোগ দেন।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত, জাকির হাসান, মুমিনুল হক, লিটন দাশ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও তাসকিন আহমেদ।

ভারত একাদশ: লোকেশ রাহুল, শুভমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, রিশাভ পান্ত, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর পাটেল, জয়দেব উনাদকাট, উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *