এনজোর বিডে চেলসি, দাম হাঁকল ১০৬ মিলিয়ন

ক্রীড়া জগত ফুটবল

আর্জেন্টিনার বিশ্বকাপ দলেই থাকার কথা ছিল না বেনফিকায় খেলা ২১ বছর বয়সী মিডফিল্ডার এনজো ফার্নান্দেজের। তিনিই কাতার বিশ্বকাপের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন। মিডফিল্ডে আর্জেন্টিনাকে ভরসা দিয়েছেন। অসাধারণ ফুটবল খেলেছেন। 

তার ওই পারফরম্যান্সের কারণেই ইউরোপের শীর্ষ ক্লাবগুলোর নজরে এসেছেন তিনি। শুধু নজরে আসা বললে ভুল হবে। তাকে দলে ভেড়াতে রেকর্ড অর্থের প্রস্তাব করছে ক্লাবগুলো। নিলামের মতো দাম উঠতে তুলতে শুরু করেছে তার। 

এনজো ফার্নান্দেজকে প্রথমে দলে নিতে আগ্রহ প্রকাশ করে লিভারপুল। এরপর ওই লড়াইয়ে ঢুকে পড়ে রিয়ার মাদ্রিদ। কিন্তু লস ব্লাঙ্কোসদের মূল লক্ষ্য জুড বেলিংহ্যামকে কেনা। সেজন্য তারা ওই লড়াই থেকে কিছুটা সরে গেছে। এরপরই ওই তরুণকে দলে নিতে আগ্রহ প্রকাশ করে পিএসজি। 

লড়াইটা লিভারপুল এবং পিএসজি’র হতে যাচ্ছে মনে করা হলেও চেলসি ঢুকে পড়েছে বিডে। তরুণ ওই মিডফিল্ডারের জন্য ব্লুজরা ১০৬ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব করেছে বলে দাবি করেছে পর্তুগিজ সংবাদ মাধ্যম কোরেইরো দে মানহা। 

এর আগে লিভারপুল তাকে ১০০ মিলিয়ন পাউন্ডে দলে নেওয়ার আগ্রহ প্রকাশ করেছিল বলে জানা যায়। ওদিকে বেনফিকা কর্তৃপক্ষ তাকে ১২০ মিলিয়ন পাউন্ডের নিচে ছাড়তে রাজী নয়। এমনকি চেলসি ওই পরিমাণ অর্থ দিতে রাজী হলেও শীতকালীন মৌসুমে এনজোকে ছাড়তে চায় না পর্তুগিজ ক্লাবটি। কারণ বেনফিকা এবারের চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করতে চায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *