টাইগারদের কোচ হয়ে ফিরছেন হাথুরুসিংহে

ক্রীড়া জগত ব্রেকিং নিউজ

শ্রীলঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহে বাংলাদেশ ক্রিকেটকে এক ধাপ উপরে তুলেছিলেন। তার অধীনে বড় সাফল্য আসতে থাকে বাংলাদেশ ক্রিকেটে। প্রথমবারের মতো চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে (২০১৭) খেলা, বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে (২০১৫) খেলার সাফল্য আসে হাথুরুর অধীনে।

হাথুরুর অধীনেই ভারত, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়, পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে টাইগাররা। ওই হাথুরুসিংহে আবার বাংলাদেশ জাতীয় দলের হেড কোচ হয়ে ফিরছেন। 

মঙ্গলবার রাতে সাকিব-তামিমদের হেড কোচের দায়িত্ব পালন করা দক্ষিণ আফ্রিকার রাসেল ডমিঙ্গো পদত্যাগপত্র জমা দিয়েছেন। বুধবার বিসিবি বিষয়টি নিশ্চিত করেছে। তার জায়গায় আবার দায়িত্ব নিচ্ছেন চন্ডিকা হাথুরুসিংহে। বিসিবির নির্ভরযোগ্য সূত্রে বিষয়টি জানা গেছে। 

এর আগে ২০১৪ সালে বাংলাদেশ দলের হেড কোচ হন চন্ডিকা হাথুরুসিংহে। দায়িত্ব ছাড়েন ২০১৭ সালে। তার অধীনে ২১ টেস্টে বাংলাদেশ  ছয়টি জয় পেয়েছে, ১১ ম্যাচে হেরেছে। এছাড়া ৫১টি ওয়ানডেতে ২৫ জয়, ২৩ পরাজয়ের সঙ্গে ফলাফল হয়নি চার ম্যাচে। টি-টোয়েন্টি ফরম্যাটে ১২টি ম্যাচে চার জয় ও আট ম্যাচে হারের স্বাদ পেয়েছেন। 

হাথুরুর বিদায়ের পর স্টিভ রোডস দায়িত্ব নেন। তিনি ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত দায়িত্বে ছিলেন। এরপর রাসেল ডমিঙ্গোকে দায়িত্ব দেওয়া হয়। রাসেল ডমিঙ্গোর অধিনে বাংলাদেশ ক্রিকেট ‘ভালো-খারাপ’ এর মধ্য দিয়ে গেছে। তার সঙ্গে দলের সিনিয়দের সম্পর্ক ভালো যাচ্ছিল না। দলের ওপর তার প্রভাব ছিল না বলে নানান সময় অভিযোগ উঠেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *