পাকিস্তানের রান পাহাড় ঠেলে লিড কিউইদের

ক্রিকেট ক্রীড়া জগত

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে বিধ্বস্ত হয়েছে পাকিস্তান। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ তাই বাবর আজম ও তার দলের জন্য ছিল বড় চ্যালেঞ্জ। ওই চ্যালেঞ্জ দুর্দান্ত ব্যাটিং করে পাস করে গেছেন বাবররা। সরফরাজ দলে ফিরে ভালো ব্যাটিং করেছেন। সেঞ্চুরি পেয়েছেন আগা সালমান। তাদের ব্যাটে করাচি টেস্টের প্রথম ইনিংসে ৪৩৮ রান তুলেছে পাকিস্তান। 

ওই রানের পাল্টা দিয়েছেন কিউই ওপেনার টম ল্যাথাম ও অধিনায়কের দায়িত্ব ছাড়া কেন উইলিয়ামসন। টপ অর্ডারের দুই ব্যাটারই সেঞ্চুরি করেছেন। পাকিস্তানের রান টপকে তারা তুলেছে ৫ উইকেটে ৪৪০ রান। লিড সামান্য হলেও উইলিয়ামসন টিকে থাকায় এগিয়ে যাওয়ার সুযোগ আছে ব্ল্যাক ক্যাপসদের। যদিও তাকে সঙ্গ দেওয়ার জন্য বিশেষজ্ঞ কোন ব্যাটার নেই। 

টস জিতে ব্যাট করতে নামে পাকিস্তান। ৪৮ রানে হারায় ৩ উইকেট। একশ’ রানের পরেই পড়ে চতুর্থ উইকেট। সেখান থেকে ২০২ রানের জুটি গড়েন বাবর ও সরফরাজ। ফিরে যাওয়ার আগে অভিজ্ঞ উইকেটরক্ষক সরফরাজ ৮৬ রান করেন। পরেই আউট হন বাবর আজম। তার ব্যাট থেকে আসে ১৬১ রানের ইনিংস। এরপর সালমান ১০৩ রান করে দলকে বড় সংগ্রহ এনে দেন। 

জবাব দিতে নেমে ওপেনিং জুটিতেই ১৮৩ রান তোলে নিউজিল্যান্ড। ওপেনার ডেভন কনওয়ে ৯২ রান করে ফিরে যান। তিনি সেঞ্চুরি বঞ্চিত হলেও টম ল্যাথাম আউট হওয়ার আগে ১১৩ রান করেন। এরপর কেন উইলিয়ামসন সেঞ্চুরি করেন। তিনি ১০৫ রান করে দিন শেষ করলেও হেনরি নিকোলাস ২২, ডার্লি মিশেল ৪২ এবং টম ব্লান্ডেল ৪৭ রান করে আউট হন। পরে ইশ শোধি দিন শেষ করেছেন। 

প্রথম ইনিংসে কিউইদের হয়ে নেতৃত্বভার পাওয়া অভিজ্ঞ পেসার টিম সাউদি ২৫.৫ ওভার বোলিং করে তিন উইকেট নিয়েছেন। আইজ্যাজ প্যাটেল, মাইকেল ব্রেসওয়েল ও ইশ শোধি দুটি করে উইকেট নিয়েছেন। পাকিস্তানের হয়ে আবরার আহমেদ তিনটি ও নওমান আলী নিয়েছেন দুটি করে উইকেট। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *