মেট্রোরেলের স্টেশনে যাত্রীদের দীর্ঘ সারি

বাংলাদেশ

মেট্রোরেলে ভ্রমণের জন্য আজ বৃহস্পতিবার ভোর থেকে রাজধানীর বিভিন্ন এলাকার মানুষ আগারগাঁও মেট্রো রেল স্টেশনে জড়ো হয়েছেন। বৃহস্পতিবার সকাল ৮টায় যাত্রীদের জন্য মেট্রোস্টেশনের গেট খোলার কথা থাকলেও কিছুটা দেরি হয়।

সাধারণ যাত্রীদের নিয়ে মেট্রোরেল প্রথমবারের মতো সকাল ৮টা ১৫ মিনিটে উত্তর নর্থ স্টেশন থেকে আগারগাঁও স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে আসে। এর আগে ভোর থেকেই উত্তরা নর্থ স্টেশন ও আগারগাঁও স্টেশনে উৎসুক মানুষের ভিড় দেখা যায়। আগারগাঁও স্টেশনে যাত্রীদের দীর্ঘ সারি দেখা যায়। ইতিহাসের সাক্ষী হতে ভোর থেকেই অনেকে ছুটে আসেন স্টেশনে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল বুধবার সকাল ১১টায় ফলক উন্মোচনের মধ্য দিয়ে মেট্রোরেলের উদ্বোধন করেন। উদ্বোধনের পর দুপুর ১টা ৫২ মিনিটে উত্তরার দিয়াবাড়ীতে উত্তর নর্থ স্টেশন থেকে প্রথমবারের মতো যাত্রী হিসেবে যাত্রা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তার সঙ্গে ছিলেন ছোটো বোন শেখ রেহানা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী দেশের প্রথম মেট্রোরেলটি বুধবার দুপুর ২টা ১১ মিনিটে রাজধানীর আগারগাঁও স্টেশনে পৌঁছেছে।

প্রধানমন্ত্রীর সঙ্গে ২০০ জনের মতো আমন্ত্রিত অতিথি আছেন। অতিথিদের মধ্যে কূটনীতিক, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, নানা পেশার মানুষ, স্কুল-মাদ্রাসার শিক্ষার্থী, ক্ষুদ্র-নৃগোষ্ঠী লোকজন ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *