ঘন কুয়াশায় চীনে অভূতপূর্ব দুর্ঘটনা, ২০০ গাড়ির স্তূপ

আন্তর্জাতিক

মধ্য চীনের শহর ঝেংঝুতে এক অভূতপূর্ব সড়ক দুর্ঘটনার ভিডিও প্রকাশ করেছে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম। গত বুধবার এ দুর্ঘটনায় রাস্তা একটির ওপর আরেকটি উঠে গিয়ে দুই শতাধিক গাড়ির স্তূপ হয়ে যায়। এতে একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

দ্য গ্লোবাল টাইমসের দেওয়া তথ্য অনুযায়ী, সকালের ঘন কুয়াশায় ঢেকে থাকা একটি সেতুতে এ দুর্ঘটনা ঘটে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ছড়িয়ে পড়া দুর্ঘটনার ছবি ও ভিডিওগুলোতে দেখা যাচ্ছে, বেশ দীর্ঘ মাল্টি-লেনের সেতু। সেতুর ওপর ছড়িয়ে রয়েছে যানবাহন। প্রাইভেটকার, পণ্যবাহী ট্রাক, লরিসহ বিভিন্ন যানবাহন স্তূপের মতো পড়ে থাকতে দেখা যায়।

দ্য গ্লোবাল টাইমস জানিয়েছে, অনেক চালক এবং যাত্রী গাড়িতে আটকা পড়েছিলেন। তাৎক্ষণিকভাবে ট্রাফিক ও স্বাস্থ্য বিভাগের কর্মীরাসহ জরুরি সহায়তা কর্মী ও দমকল উদ্ধারকারীরা ঘটনাস্থলে যান।

একজন প্রত্যক্ষদর্শী গ্লোবাল টাইমসকে বলেন, কয়েক কিলোমিটার পর্যন্ত গাড়ির স্তূপ জমে যায়। ঘন কুয়াশার কারণে সেতুতে রাস্তা পিচ্ছিল হয়ে গিয়েছিল। এ কারণেই সম্ভবত দুর্ঘটনাটি ঘটে।

স্থানীয় আবহাওয়া বিভাগের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, কিছু এলাকায় সকালে দৃশ্যমানতা ছিল মাত্র ২০০ মিটার। এই দূরত্বের পর আর কিছুই দেখা যাচ্ছিল না। দুর্ঘটনার কয়েক ঘণ্টা পরে পুলিশ কুয়াশার কারণে সেতু পারাপার না করার জন্য সতর্কতা জারি করে।

ওই ওভারপাসটি ঝেংঝোকে জিনজিয়াং শহরের সঙ্গে যুক্ত করেছে। পুলিশ উদ্ধার অভিযানের সময় সেতুটি কিছুক্ষণের জন্য বন্ধ করে দেয়। বিকেলে যান চলাচল শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *