স্বর্ণের দামে নতুন রেকর্ড, ভরি ৮৮ হাজার টাকার বেশি

অর্থনীতি

দেশের বাজারে স্বর্ণের দাম আরেক দফা বেড়েছে। ভালো মানের স্বর্ণের দাম ভরিতে এক হাজার ১১৬ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। দেশের বাজারে এটি স্বর্ণের দামের রেকর্ড।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বর্ণের নতুন দাম ঘোষণা করে। আগামীকাল শুক্রবার থেকে স্বর্ণের নতুন দর কার্যকর হবে।

গত ৪ ডিসেম্বর এক দফা বাড়ে স্বর্ণের দাম। এ সময় সব থেকে ভালো মানের স্বর্ণের দাম ভরিতে ৩ হাজার ৩৪ টাকা বাড়ানো হয়। এতে ভালো মানের এক ভরি স্বর্ণের দাম দাঁড়ায় ৮৭ হাজার ২৪৭ টাকা। এতদিন দেশের বাজারে এটাই ছিল সর্বোচ্চ দাম। এই রেকর্ড ভেঙে নতুন উচ্চতায় পৌঁছেছে স্বর্ণের দাম।

বাজুসের ঘোষণা অনুযায়ী, ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৮৮ হাজার ৪১৩ টাকা, যা আগে ছিল ৮৭ হাজার ২৪৭ টাকা।

এছাড়া ২১ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ১০৮ টাকা বাড়িয়ে ৮৪ হাজার ৩৮৯ টাকা নির্ধারণ করা হয়েছে, যা আগে ছিল ৮৩ হাজার ২৮১ টাকা।

এখন থেকে ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৭২ হাজার ৩১৭ টাকায় বিক্রি হবে, যা আগে ছিল ৭১ হাজার ৩৮৪ টাকা। এ মানের স্বর্ণের ভরিতে বেড়েছে ৯৩৩ টাকা।

সনাতনি স্বর্ণের দাম ভরিতে ৮১৭ টাকা বাড়িয়ে ৬০ হাজার ৩০৩ টাকা নির্ধারণ করা হয়েছে, যা আগে ছিল ৫৯ হাজার ৪৮৬ টাকা।

তবে রূপার দামে কোনো পরিবর্তন আসেনি। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতনি রুপার দাম ৯৩৩ টাকা অপরিবর্তিত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *