স্বস্তিকা মুখোপাধ্যায়ের সৌন্দর্য রহস্য

বিনোদন

ভারতীয় বাংলা চলচ্চিত্র এবং ওয়েব সিরিজে জনপ্রিয় নাম স্বস্তিকা মুখার্জি। তাঁকে বলা হয় ‘বিউটি উইদ ব্রেইন’। কঠিন ব্যক্তিত্বের অধিকারী এই সেলিব্রিটির অসাধারণ সব লুক দেখার জন্য বরাবরই ভক্তরা ইনস্টাগ্রামে স্ক্রল করে যান। মেকআপসহ বা মেকআপ ছাড়া; সব সময়ই যেন লাস্যময়ী এ তারকা। কী আছে তার রূপ রুটিনে?

ত্বকের যত্নে
বাজারের নামীদামি পণ্য়ে খুব একটা ভরসা পান না তিনি। তার বদলে আয়ুর্বেদিক উপাদান চন্দনই তাঁর ভরসা। স্বস্তিকা প্রতিদিনের ত্বকের যত্নে চন্দন ব্যবহার করেন। এতে তাঁর ত্বক ট্যান ও দাগমুক্ত থাকে। বাজারে সহজলভ্য চন্দন গুঁড়োয় খুব একটা বিশ্বাস করেন না তিনি। বরং পাটায় চন্দনকাঠ ঘষে সেটাই মুখে মেখে নেন।

একদম কিশোরী বয়স থেকেই তাঁর মা তাঁকে ত্বকচর্চায় উৎসাহী করে তুলেছেন। সে সময় থেকেই সপ্তাহে দুই বার ত্বকে মুলতানি মাটির প্যাক লাগাতেন। তাতে মেশান গোলাপজল।

এ ছাড়াও দুধের সর ফ্রিজে রেখে ঠান্ডা করে ত্বকে মাখেন তিনি। ১৫ মিনিট রেখে আলতো করে ম্যাসাজ করে ধুয়ে নেন। এতে ত্বক হয় আরও নমনীয়। 

মিনিমাল মেকআপ
একেবারে মিনিমাল মেকআপে থাকতেই ভালোবাসেন স্বস্তিকা। তাঁর ভাষ্য়,‘তুমি যদি ব্যাগে লিপস্টিক ও আইলাইনার রাখতে ভুলে যাও, তাতে ক্ষতি নেই। তবে মেকআপ ছাড়াই থেকো, নিজের ত্বক নিয়েই তো সুন্দর অনুভব করা যায়।’

সূত্র: টাইমস অব ইন্ডিয়া ও অন্যান্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *