খেলাধুলার আলাদা স্ট্রিমিং অ্যাপ বানাবে আমাজন

বিজ্ঞান ও প্রযুক্তি

খেলাধুলার জন্য আলাদা স্ট্রিমিং অ্যাপ তৈরির পরিকল্পনা করেছে ই-কমার্স জায়ান্ট আমাজন। লাইভ স্ট্রিমিংয়ের পাশাপাশি খেলাধুলাবিষয়ক কনটেন্ট থাকবে এই অ্যাপে।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট এনগ্যাজেটের প্রতিবেদন অনুযায়ী, অফিসের কর্মীদের সঙ্গে আমাজন কর্তৃপক্ষ খেলাধুলার বিষয়বস্তু দেখার জন্য একটি আলাদা অ্যাপ তৈরির বিষয়ে আলোচনা করেছে। যুক্তরাষ্ট্রভিত্তিক প্রযুক্তি ও শিল্পকেন্দ্রিক ব্যবসা প্রকাশনা দ্য ইনফরমেশনকে এ তথ্য জানান বৈঠকে উপস্থিত থাকা কয়েকজন কর্মী।

কোম্পানির স্ট্রিমিং প্ল্যাটফর্ম নিয়ে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা অ্যান্ডি জ্যাসির উচ্চাকাঙ্ক্ষা বাস্তবে রূপ দেওয়ার জন্য নেওয়া অন্যতম পদক্ষেপ হবে এটি।

তবে অ্যাপটি শেষ পর্যন্ত আলোর মুখ দেখবে কি না, তা এখনো স্পষ্ট নয়। তবে বলাই যায়, আমাজন লাইভ স্পোর্টসে বিনিয়োগ করা অর্থের সুবিধা নেওয়ার নতুন উপায় খুঁজছে। তবে ধারণা করা হচ্ছে, শুধু খেলাধুলার জন্য আলাদা অ্যাপ তৈরি করলে চাপ বাড়বে আমাজনের ওপর। নতুন অ্যাপে লাইভ স্ট্রিমিংয়ের পাশাপাশি দরকার হবে নতুন কনটেন্টের।

সাম্প্রতিক বছরগুলোতে খেলাধুলাবিষয়ক কনটেন্টের খরচ বেড়েছে। যুক্তরাষ্ট্রের ফুটবল লিগ এনএফএল-এর ‘থার্সডে নাইট ফুটবল প্যাকেজ’-এর সরাসরি সম্প্রচারের স্বত্বের জন্য আমাজনকে বার্ষিক ১০০ কোটি ডলার পরিশোধ করতে হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *