সমন্বিত ১০ ব্যাংকে সিনিয়র অফিসার পদে ৯২২ জন নিয়োগের বিজ্ঞপ্তি

শিক্ষা

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ১০টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে বড় নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটে ওইসব প্রতিষ্ঠানে ৯২২ জন নিয়োগের এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

সিনিয়র অফিসার (সাধারণ) পদে যে ৯২২ জন নিয়োগ দেওয়া হবে এর মধ্যে—সোনালী ব্যাংকে ৩৯৩ জন, জনতা ব্যাংকে ৯৪ জন, অগ্রণী ব্যাংকে ১৫০ জন, রূপালী ব্যাংকে ২৫ জন, বাংলাদেশে ডেভেলপমেন্ট ব্যাংকে ২৬ জন, বাংলাদেশ কৃষি ব্যাংকে ১৮৫ জন, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে ১৭ জন, প্রবাসীকল্যাণ ব্যাংকে ১১ জন, কর্মসংস্থান ব্যাংকে ১৫ জন এবং ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে ৬ জন নেওয়া হবে।

এই পদে আবেদনের যোগ্যতা—যেকোনো বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি। আবেদনের শেষ সময় ৩১ জানুয়ারি। বেতন স্কেল হবে ২২,০০০-৫৩, ০৬০ টাকা। 

আবেদনের সর্বোচ্চ বয়স ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারে ২০২০ সালের ২৫ মার্চ তারিখে যারা সর্বোচ্চ বয়সসীমায় পৌঁছেছেন তাঁরাও আবেদন করতে পারবেন।

অনলাইনে আবেদন করতে হবে। আবেদনের জব আইডি নম্বর ১০১৮০। আবেদন ফি বাবদ ২০০ টাকা ডাচ্-বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং সেবা রকেট–এর মাধ্যমে জমা দিতে হবে। আবেদন করা যাবে বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত এই ওয়েবসাইটের মাধ্যমে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য নিচে—

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *