ঘন কুয়াশায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট বন্ধ, মাঝ পদ্মায় আটকা ৩ ফেরি

বাংলাদেশ ব্রেকিং নিউজ

পাটুরিয়া-দৌলতদিয়া ও কাজীরহাট নৌরুটে ঘন কুয়াশার কারণে ৭টি ফেরির চলাচল বন্ধ রয়েছে। এ সময় পাটুরিয়া থেকে দৌলতদিয়া যাওয়ার পথে মাধবী লতা, মতিউর রহমান ও দৌলতদিয়া থেকে পাটুরিয়া আসার পথে রুহুল আমিন নামে ৩টি ফেরি যানবাহন নিয়ে মাঝ পদ্মায় আটকা পড়েছে।

শনিবার সকালে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয় এ তথ্য জানায়।

ফেরি চলাচল দীর্ঘ সময় বন্ধ থাকায় পাটুরিয়া ঘাট থেকে প্রায় দুই কিলোমিটার পর্যন্ত বিভিন্ন যানবাহনের দীর্ঘ লাইন তৈরি হয়েছে। ঘাট এলাকায় এসে ঘণ্টার পর ঘণ্টা পারাপারের জন্য অপেক্ষায় থেকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে। 

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয় সূত্র জানায়, কুয়াশার ঘনত্ব বাড়তে থাকলে শনিবার ৭টার দিকে এ নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। এ দুই নৌরুটে ১৮টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হয়।

 ঢাকার গাবতলী থেকে ছেড়ে আসা কুষ্টিয়াগামী হানিফ পরিবহনের হেলাল উদ্দিন বলেন, শনিবার সকাল ৬টার দিকে গাবতলী থেকে বাস ছাড়ে আর সকাল সাড়ে ৮টার দিকে পাটুরিয়া ঘাটে এসে কুয়াশার কারণে আটকা পড়েছি।

বাসটির যাত্রী আয়শা আক্তার ও জামেলা খাতুন বলেন, ফেরি বন্ধ সকাল ৮টা থেকে ঘাটে পারাপারের জন্য অপেক্ষায় আছি। তীব্র ঠান্ডায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের এজিএম আব্দুল সালাম রহমান সমকালকে বলেন, সকাল ৭টা থেকে কুয়াশায় নৌ পথ দেখা না গেলে  নৌ দুর্ঘটনা এড়াতে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজীরহাট নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। কুয়াশা কমতে থাকলে এ দুই নৌরুটে ফেরি চলাচল শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *