একাদশে নেই ইশান-সূর্যকুমার, জবাব দিলেন সৌরভ-আকাশ

ক্রিকেট ক্রীড়া জগত

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে দুর্দান্ত এক ডাবল সেঞ্চুরি করেছিলেন ইশান কিশান। চট্টগ্রামে সিরিজের শেষ ওই ম্যাচে ইনজুরির কারণে একাদশে ছিলেন না রোহিত শর্মা। কিন্তু ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে রোহিত ফেরায় বাদ দেওয়া হয়েছে ডাবল সেঞ্চুরিয়ান ইশানকে। 

ওদিকে দুর্দান্ত ছন্দে আছেন সূর্যকুমার যাদব। কিন্তু তারও ওয়ানডে একাদশে নিয়মিত জায়গা মিলছে না। তাকে টি-২০ খেলোয়াড় বানিয়ে রাখা হয়েছে। লঙ্কানদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে শুভমন গিল এবং শ্রেয়াস আয়ার ও অক্ষর প্যাটেলের জায়গা হলেও নেই তারা দু’জন। 

বিষয়টি নিয়ে সমালোচনা করেছেন অনেকে। বিশ্বকাপের বছর মাথায় রেখে সূর্যকুমারের মতো একজনকে প্রস্তুত করা উচিত বলে মন্তব্য করেছেন। এনিয়ে কথা বলেছেন সাবেক ভারতীয় অধিনায়ক ও বিসিসিআই-এর সাবেক সভাপতি সৌরভ গাঙ্গুলি। তার মতে, অনেক অপশন থাকায় ইশান একাদশে নেই। 

সৌরভ বলেন, ‘আমি নিশ্চিত ইশান দলে জায়গা পাবে। তার সময় আসবে। শুভমন গিলও খারাপ করছে না। ভারতীয় টিম ম্যানেজমেন্টের হাতে অনেক অপশন। বিষয়টি তাই কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মার ওপর ছেড়ে দেওয়া উচিত।’ 

ওদিকে সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার আকাশ চোপড়া বলেছেন, ‘ভারতের একাদশে ইশান ও সূর্যের জায়গা পাওয়ার সম্ভাবনা আছে কিনা? এই প্রশ্ন বেশিদিন থাকবে না। কারণ তারা দু’জনই একাদশে ঢুকবে, এটা নিশ্চিত।’ আকাশ চোপড়া এও জানিয়েছেন যে, ভারতের ওয়ানডে ব্যাটিং লাইনআপ সেটেল। সেজন্য তারা খেলার সুযোগ পাচ্ছেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *