‘আরআরআর’ বলিউডের নয়, তেলুগু চলচ্চিত্র–রাজামৌলি

বিনোদন

গত বছর মুক্তি পায় পরিচালক এস এস রাজামৌলির চলচ্চিত্র ‘আরআরআর’। শুধু ভারতেই নয়, সারা বিশ্বেই প্রশংসায় ভেসেছে সিনেমাটি। এ বছরের প্রথমেই সিনেমাটির সাফল্যে আরেকটি পালক যোগ হয়। ৮০তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডে সম্প্রতি সেরা মৌলিক গানের পুরস্কার জিতেছে ‘আরআরআর’ চলচ্চিত্রের ‘নাটু নাটু’ গানটি। পুরস্কার পাওয়ার পর অনেক পশ্চিমাই ভেবেছেন এটি বলিউডের চলচ্চিত্র। তাঁরা ভারতীয় সিনেমা বলতেই বোঝেন বলিউডের সিনেমাকে। এবার সে ধারণা বদলানোর সময় হয়েছে, তেমন ইঙ্গিতই যেন দিলেন নির্মাতা রাজামৌলি।

রাজামৌলি দর্শকদের বুঝিয়ে দিতে চাইলেন, বলিউড আর দক্ষিণ এক নয়—দুটি আলাদা ইন্ডাস্ট্রি। তিনি বলেন, ‘আরআরআর বলিউডের চলচ্চিত্র নয়। এটা তেলুগু চলচ্চিত্র, দক্ষিণ ভারতে তৈরি চলচ্চিত্র। যেখানে বেড়ে উঠেছি, আমি সেখানকার মানুষ। ‘নাটু নাটু’ গানটা আমি ব্যবহার করেছিলাম সেখানেই গল্প থামিয়ে দেওয়ার জন্য নয় বরং গল্পটি আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। গানটি আপনাদের মনে দোলা দেবে, নাচাবেও। কেবল গল্পের খাতিরেই এ ধরনের উপকরণ ব্যবহার করি।’

পরিচালক রাজামৌলি আরও বলেন, ‘যদি চলচ্চিত্রটি শেষ হওয়ার পরও বুঝতে না পারেন আপনাদের তিন ঘণ্টা কেটে গেছে, তবে আমি সফল।’

গত বছর মুক্তি পাওয়া আলোচিত ও ব্যবসাসফল দক্ষিণি চলচ্চিত্র ‘আরআরআর’ বিশ্বজুড়ে এখন পর্যন্ত ১ হাজার ২০০ কোটি রুপির বেশি ব্যবসা করেছে। রাম চরণ, জুনিয়র এনটিআর, অজয় দেবগন এবং আলিয়া ভাট অভিনীত ছবিটি দর্শকের মন ছুঁয়ে গেছে। বিপুল প্রশংসা পেয়েছেন পরিচালক রাজামৌলিও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *