প্যালেসকে হারিয়ে অধরা জয় পেল চেলসি

ক্রীড়া জগত ফুটবল

জিততেই যেন ভুলে গিয়েছিল চেলসি। ইংলিশ প্রিমিয়ার লিগ, এফএ কাপ-কোনো টুর্নামেন্টেই জয়ের দেখা পাচ্ছিল না চেলসি। অবশেষে আজ সেই অধরা জয়ের দেখা পেল ব্লুজরা। স্টামফোর্ড ব্রিজে প্রিমিয়ার লিগের ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ১-০ তে হারিয়েছে চেলসি। 

ম্যাচের শুরু থেকেই দুই দল আক্রমণাত্মক খেলতে থাকে দুই দল। যেখানে কেপা আরাইজাবালাগা চেলসির গোলপোস্ট বেশ দারুণ সামলেছেন। ১৯ ও ২০ মিনিটে প্যালেসের দুটি নিশ্চিত আক্রমণ ফিরিয়ে দিয়েছেন চেলসি গোলরক্ষক। ২৪ মিনিটে গোলের সুযোগ সৃষ্টি করেছিল চেলসি। ব্লুজদের এই আক্রমণ ঠেকিয়ে দেন প্যালেস গোলরক্ষক ভিসেন্তে গুয়াইতা। প্রথমার্ধের শেষের দিকে খেলা দারুণ জমে ওঠে। দুই পক্ষ গোলের সম্ভাবনা তৈরী করেও গোলমুখ খুলতে পারেনি। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ড্রয়ে। 

দ্বিতীয়ার্ধে আধিপত্য বিস্তার করে খেলেছে চেলসি। ৫৬ মিনিটে নিজেদের ভুলে অবশ্য গোল হজম করতে বসেছিল চেলসি। তবে গোলরক্ষক কেপা বাঁচিয়ে দেন ব্লুজদের। ৬৪ মিনিটে গোলমুখ খোলে চেলসি। হাকিম জিয়েখের পাস থেকে গোল করেন কাই হ্যাভার্টজ। এরপর আরও বেশ কয়েকবার গোলের সুযোগ সৃষ্টি করেও গোল করতে পারেনি চেলসি। ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ব্লুজরা। প্রিমিয়ার লিগ, এফএ কাপ মিলে ৪ ম্যাচ পর জয়ের দেখা পেল চেলসি। 
 
ইংলিশ প্রিমিয়ার লিগে ১৯ ম্যাচে ৮ জয়, ৪ ড্র ও ৭ পরাজয়ে ২৮ পয়েন্ট পেয়েছে চেলসি। ১৮ ম্যাচ খেলে লিভারপুলও পেয়েছে ২৮ পয়েন্ট। গোল ব্যবধানে পিছিয়ে থেকে ১০ নম্বরেই রয়ে গেছে ব্লুজরা। অলরেডরা আছে ৯ নম্বরে। চলতি মৌসুমে পয়েন্ট তালিকার শীর্ষে আছে আর্সেনাল। ১৭ ম্যাচে ১৪ জয়, ২ ড্র ও ১ পরাজয়ে ৪৪ পয়েন্ট পেয়েছে গানার্সরা। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটি ১৮ ম্যাচ খেলে পেয়েছে ৩৯ পয়েন্ট। তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা নিউক্যাসল ইউনাইটেড ও ম্যানচেস্টার ইউনাইটেড দুটো দলেরই ৩৮ পয়েন্ট। নিউক্যাসল খেলেছে ১৯ ম্যাচ ও রেড ডেভিলরা খেলেছে ১৮ ম্যাচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *