ভয়েস স্ট্যাটাস দেওয়ার সুবিধা এনেছে হোয়াটসঅ্যাপ  

বিজ্ঞান ও প্রযুক্তি

এবার হোয়াটসঅ্যাপে ভয়েস স্ট্যাটাস দেওয়ার সুবিধা নিয়ে এসেছে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। চ্যাটে ভয়েস নোট পাঠানোর মতো করে এবার একইভাবে পোস্ট করা যাবে ভয়েস স্ট্যাটাস। আপাতত বেটা টেস্টাররাই এই ফিচার ব্যবহার করতে পারছেন।। 

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট গ্যাজেটব্রিজের প্রতিবেদন অনুযায়ী, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা আপাতত সর্বোচ্চ ৩০ সেকেন্ড ব্যাপ্তির ভয়েস স্ট্যাটাস দিতে পারবেন। ছবি, ভিডিও ও টেক্সট মেসেজের মতোই স্ট্যাটাস আপডেটে ভয়েস নোট পোস্ট করলে তা ২৪ ঘণ্টা পর্যন্ত থাকবে। চাইলে স্ট্যাটাস আপডেটে ভয়েস নোট পোস্ট করার পরে তা ডিলিটও করা যাবে। আপাতত নির্বাচিত ব্যবহারকারীদের ফোনে পরীক্ষামূলকভাবে এই ফিচার পাঠানো হলেও শিগগিরই সকল ব্যবহারকারী এই সুবিধা পাবেন বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ। 

সম্প্রতি, নতুন আরেকটি একটি ফিচার পরীক্ষা করছে হোয়াটসঅ্যাপ, যার মাধ্যমে যেকোনো ছবি মূল রেজল্যুশনে শেয়ার করা যাবে। অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে হোয়াটসঅ্যাপের বেটা ভার্সনে ফিচারটি এখন রয়েছে। এই ফিচারের মাধ্যমে মান ঠিক রেখে ছবি শেয়ার করা যাবে।

এর আগে, অপরিচিত নম্বরগুলোকে আরও সহজে ব্লক করার নতুন ফিচার নিয়ে আসে হোয়াটসঅ্যাপ। নতুন আপডেটের সঙ্গে এই সুবিধা পাচ্ছেন ব্যবহারকারীরা। এর মাধ্যমে ব্যবহারকারীরা চ্যাট মেসেজ নোটিফিকেশন থেকে সরাসরি কাউকে ব্লক করতে পারবেন। তবে সব সময় এই ফিচার কাজ করবে না। ব্যবহারকারীরা যখন কোনো অপরিচিত নম্বর থেকে মেসেজ পাবেন, শুধু তখনই এই সুবিধা কাজে লাগিয়ে কাউকে ব্লক করা যাবে। পরিচিত কোনো নম্বর ব্লক করার ক্ষেত্রে এই শর্টকাট প্রযোজ্য হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *