ল্যাম্পার্ডকে বরখাস্ত করলো এভারটন

ক্রীড়া জগত ফুটবল

ফুটবলার হিসেবে কিংবদন্তি ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। কিন্তু তার কোচিং ক্যারিয়ার প্রত্যাশা মতো এগোচ্ছে না। ফুটবল ক্যারিয়ার শেষ করার পর চেলসির ডাগ আউটে দাঁড়িয়েছিলেন। তবে ব্লুজদের প্রত্যাশিত ফল এনে দিতে পারেননি। এরপর বিরতি দিয়ে এভারটনের কোচ হয়েছিলেন তিনি। এক বছরের মধ্যে আবার বরখাস্ত হলেন তিনি। 

এভারটন ল্যাম্পার্ডকে চাকরিচ্যুত করেছে। সংবাদ মাধ্যম বিবিসি এমনটাই জানিয়েছে। সর্বশেষ ম্যাচে ওয়েস্ট হ্যামের বিপক্ষে এভারটন ২-০ গোলে হারায় ক্লাব কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করা হচ্ছে। 

রিয়াল মাদ্রিদের দায়িত্বে ফিরতে কার্লো আনচেলত্তি এভারটনের চাকরি ছাড়েন। যতদিন ইতালিয়ান বস ডাগ আউটে ছিলেন এভারটন খারাপ করেনি। টপ টেনে লিগ শেষ করেছে কার্লোর অধীনে। এরপর রাফায়েল বেনিতেজ দলটির দায়িত্ব নেন। তার অধীনে খুবই খারাপ করছিল এভারটন। 

গত বছরের জানুয়ারিতে তাই দায়িত্ব দেওয়া হয় ল্যাম্পর্ডকে। তিনি দায়িত্ব নিয়ে এভারটনের অবনমন এড়ান। কিন্তু এবার তার অধীনে আবার অবনমনের শঙ্কায় পড়ে গেছে দলটি। চলতি মৌসুমে ২০ ম্যাচ খেলে দলটি পয়েন্ট তুলেছে মাত্র ১৫। লিগ টেবিলে ২০ দলের মধ্যে ১৯ নাম্বারে আছে তারা। সর্বশেষ পাঁচ ম্যাচের একটিও জিততে পারেনি। 

অন্তত ১৭ নম্বরে থেকে লিগ শেষ করতে না পারলে এভারটনের ইংলিশ চ্যাম্পিয়নশিপে নেমে যেতে হবে। এভারটন কর্তৃপক্ষ আনুষ্ঠানিক বিবৃতি না দিলেও সংবাদমাধ্যম গোল দাবি করেছে এরই মধ্যে নতুন কোচ খোঁজার কাজ শুরু করেছে তারা। কোচ হওয়ার লড়াইয়ে নাকি এগিয়ে আছেন সাবেক টটেনহ্যাম ও উলভস কোচ নুনো স্পিরিন্তো সান্তো। বর্তমান তিনি সৌদি ক্লাব আল ইত্তিহাদের দায়িত্বে আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *