পূবাইলে ইঞ্জিন বিকল, ট্রেন চলাচল স্বাভাবিক

বাংলাদেশ

গাজীপুর মহানগরের পূবাইলে একটি ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় ওই রেললাইন দিয়ে সব প্রকার ট্রেন চলাচল বন্ধ হওয়ার ২ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। 

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে পূবাইলের ৪২নং ওয়ার্ডের তালটিয়া স্টেশনসংলগ্ন ঢাকাগামী এগারোসিন্ধু এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে যায়। এ সময় ওই রুটে চলাচলকারী সব ট্রেন চলাচলই সাময়িকভাবেই বন্ধ থাকে।

এর পর দীর্ঘ সময় চেষ্টা করেও ইঞ্জিন সচল না হওয়ায় টঙ্গী থেকে রিলিফ ইঞ্জিন আসে। প্রায় সোয়া ১ ঘণ্টা পর বেলা ১১টার দিকে বিকল ইঞ্জিনসহ ট্রেনটি টঙ্গী জংশনে নিয়ে যাওয়া হয় রিলিফ ইঞ্জিনের মাধ্যমে।

পূবাইল রেলওয়ে স্টেশনের মাস্টার মাহবুব হোসেন সত্যতা নিশ্চিত করে বলেন, পূবাইল স্টেশন অতিক্রম করার পর তালটিয়া এলাকায় গিয়ে ঢাকাগামী এগারোসিন্ধুর প্রভাতী ট্রেনের ইঞ্জিনে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এতে ট্রেনটি ঢাকাগামী লাইনে দাঁড়িয়ে থাকে। পরে সংবাদ পেয়ে রিলিফ ইঞ্জিন এসে বেলা ১১টার দিকে ট্রেনটি টঙ্গী জংশনে নিয়ে যায়।

তিনি আরও বলেন, ওই সময় ঢাকাগামী অন্য কোন ট্রেনের সিডিউল না থাকায় ট্রেন চলাচলে কোন বিঘ্ন ঘটেনি। বর্তমানে ওই রেললাইন দিয়ে অন্য ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *