পারলেন না রোনালদো, সুপার কাপ থেকে নাসেরের বিদায়

ক্রীড়া জগত ফুটবল

সৌদি ক্লাব আল নাসেরের হয়ে অভিষেকটা রাঙাতে পারেননি ক্রিশ্চিয়ানো রোনালদো। দল জিতলেও তিনি ছিলেন গোলহীন। পরের ম্যাচেও নিস্প্রভ রোনালদো, দলের বড় তারকা হয়েও সৌদি ক্লাবকে রক্ষা করতে পারেননি তিনি। আল-ইত্তিহাদের বিপক্ষে রোনালদোর দল হেরেছে ৩-১ গোলে। এমনকি এই হারে আল নাসেরকে বিদায় নিতে হয়েছে সৌদি সুপার কাপ থেকে। আল ইত্তিহাদের হয়ে ১টি করে গোল করেন রোমারিনহো, আব্দের রাজ্জাক হামাদাল্লাহ ও আল শানকেটি। আর নাসেরর হয়ে একমাত্র গোলটি করেন তালিসকা।

ম্যাচের ১৫ মিনিটে রোমারিয়ানহোর গোলে এগিয়ে যায় ইত্তিহাদ। বিরতির আগে আব্দুর রাজ্জাক হামাদুল্লাহ ব্যবধান দ্বিগুণ করে ফেলেন। ৬৭ মিনিটে তালিস্কো নাসেরের হয়ে এক গোল শোধ দিলেও খেলার অন্তিম সময়ে মুহান্নান আল-শানকিটির গোলে বড় জয় নিয়েই ফাইনালে উঠে যায় ইত্তিহাদ।

এর আগে রিয়াদ অলস্টারের হয়ে পিএসজির বিপক্ষে জোড়া গোল করেছিলেন রোনালদো। তিনি গোল দুটো করেন ম্যাচের ৩৪ ও ৪৫ মিনিটে। এর মধ্যে তার প্রথম গোলটি আসে পেনাল্টি থেকে। যদিও পুরো ম্যাচে খেলতে পারেননি তিনি। ৬০ মিনিটে রোনালদোর বদলি হিসেবে মাঠে নামেন ম্যাথিউস পেরেইরা।

রোনালদোর জোড়া গোলের ম্যাচে লিওনেল মেসি করেন এক গোল। তাতে পিএসজি জয় পায় ৫-৪ গোলের ব্যবধানে। পিএসজির হয়ে অন্য চারটি গোল করেন মারকুইনহোস, রামোস, এমবাপ্পে ও হুগো ইকিতিকে। রিয়াদ একাদশের অন্য দুটি গোল আসে জাং হুন ও তালিস্কার পা থেকে। তবে এখন পর্যন্ত আল-নাসরের হয়ে দুটি ম্যাচ খেলা হয়ে গেলেও গোলের দেখা পাননি রোনালদো। তাতে দর্শকদের অপেক্ষা আর আক্ষেপ দুটিই বেড়েছে।

সুপার কাপে হারলেও সৌদি পেশাদার লিগের পয়েন্ট টেবিলে শীর্ষেই আছে রোনালদোর দল আল-নাসের। আগামী ৩ ফেব্রুয়ারি আল-ফাতেহর বিপক্ষে লিগ ম্যাচে নামবেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *