চাকরির সাক্ষাৎকার নেওয়ার সময় বরখাস্তের খবর পেলেন গুগলের কর্মকর্তা

বিজ্ঞান ও প্রযুক্তি

গত কয়েক মাসে হাজার হাজার কর্মী ছাঁটাই করেছে টেক জায়ান্ট প্রতিষ্ঠানগুলো। এ তালিকায় রয়েছে মেটা, আমাজন, মাইক্রোসফটের মতো প্রতিষ্ঠান। সম্প্রতি ১২ হাজার কর্মী ছাঁটাই করেছে গুগল। এই ছাঁটাইয়ে আকস্মিকভাবে চাকরি হারান গুগলের মানবসম্পদ বিভাগের এক কর্মী। 

ওই কর্মীর লিঙ্কডইন পোস্টের বরাত দিয়ে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, গত শুক্রবার (২৭ ডিসেম্বর) গুগলের আয়ারল্যান্ড অফিসের নিয়োগকর্তা ড্যান ল্যানিগান রায়ান ভিডিও কলের মাধ্যমে এক চাকরিপ্রার্থীর সাক্ষাৎকার নিচ্ছিলেন। হঠাৎ করে ভিডিও কলের সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এরপর কিছুতেই অফিসের সিস্টেমে লগ ইন করতে পারছিলেন না। এর কিছু সময় পর তিনি জানতে পারেন, তাঁকে চাকরিচ্যুত করা হয়েছে। 

লিঙ্কডইনে ড্যান ল্যানিগান রায়ান লেখেন, ‘দুর্ভাগ্যবশত গত শুক্রবার হাজার হাজার কর্মীর সঙ্গে আমাকেও ছাঁটাই করেছে গুগল। আমি আশা করিনি শেষটা এমন হবে।’ 

তিনি আরও লেখেন, ‘আমার সঙ্গে চুক্তির মেয়াদ এক বছর বাড়ানো হয়েছিল। আমাকে ক্লাউড সেলস রিক্রুটমেন্ট টিমে স্থানান্তর করা হয়। মাত্র এক সপ্তাহ আগে বেতন বাড়ানোর কথাও বলা হয়েছিল কোম্পানি থেকে।’ 

কীভাবে চাকরি পেয়েছিলেন লিঙ্কডইন প্রোফাইলে সেই অভিজ্ঞতাও শেয়ার করেছেন রায়ান। মাত্র এক বছর আগে গুগলে চাকরি পেয়েছিলেন। পোষ্য কুকুরটিকে নিয়ে বাগানে ঘুরছিলেন। আর তখনই নিয়োগকর্তা তাঁকে চাকরি পাওয়ার খবর দেন। কিন্তু এক বছরের মধ্যেই এমন পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হবে, তা কল্পনাও করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *