জীবনের অর্জিত সব টাকা হারিয়ে যা বললেন বোল্ট

ক্রীড়া জগত

জ্যামাইকার কিংবদন্তি দৌড়বিদ উসাইন বোল্ট খেলা থেকে অবসর নেওয়ার পর ক্যারিয়ারের সব সঞ্চয় একটি ব্যাংকে রেখেছিলেন। তার সেই অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত ছিল শেয়ারবাজারের একটি সংস্থা।

উসাইন বোল্টের আইনজীবী লিন্টন গর্ডন জানিয়েছেন, বোল্ট তার প্রায় ১২.৭ মিলিয়ন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩৯ কোটি) হারিয়েছেন।

এ ঘটনায় নিজের বিজনেস ম্যানেজারকে শুক্রবার বরখাস্ত করেছেন উসাইন বোল্ট। জ্যামাইকান এই দৌড়বিদের ব্যবসা এবং বিনিয়োগ সংক্রান্ত সবকিছু দেখাশোনা করতেন তার বিজনেস ম্যানেজার।

বোল্ট বলেছেন, ওই বিনিয়োগ ছিল আমার ভবিষ্যৎ। সবাই জানেন, আমার তিন সন্তান রয়েছে। মা-বাবার দায়িত্ব রয়েছে। তাছাড়া আমি ভালোভাবে বাঁচতে চাই। তবে আমি ভেঙে পড়িনি। অবশ্যই এ ঘটনা আমাকে একটা জটিল অবস্থার মধ্যে ফেলে দিয়েছে।

বোল্ট আরও বলেন, একজন মানুষ কঠোর পরিশ্রম করে যা অর্জন করে তা যদি হারিয়ে ফেলে, তাহলে তার জন্য একটি দুঃখজনক পরিস্থিতি তৈরি হবে- এটাই স্বাভাবিক। এটা অবশ্যই আমার জন্য একটা খারাপ পরিস্থিতি এবং আমি খুব হতাশ।

বিশ্বের এই দ্রুততম মানব বলেন, আমি এ নিয়ে খুব বেশি কিছু বলতে চাই না। কারণ সব সময় আমার মতো কিছু মানুষের খুব বেশি কিছু বলা সাজেও না। আমি অনেকের মন্তব্য পড়েছি। অধিকাংশই এখনো দ্বিধান্বিত। আমিও চাই না এই দ্বিধা বাড়াতে। আমাদের কী ঘটে, সেই অপেক্ষায় থাকতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *