বিশ্বকাপে সবচেয়ে কঠিন মুহূর্তের কথা শেয়ার করলেন মেসি

ক্রীড়া জগত ফুটবল

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির মনে এখন স্বস্তির পরশ। বিশ্ব জয়ের মুকুট এখন তার মাথায়। মাস দুয়েক আগেও তো পরিস্থিতি ছিল ভিন্ন। আর্জেন্টিনা অধিনায়ক ফিরে গেলেন অতীতে। শেয়ার করলেন কাতার বিশ্বকাপে তার সবচেয়ে কঠিন মুহূর্তটি।

টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে, ফেভারিটের তকমা গায়ে সেঁটে কাতারে পা রেখেছিল আর্জেন্টিনা। কিন্তু প্রথম ম্যাচেই বড় ঘটনের শিকার হন আলবিসেলেস্তেরা। শক্তি, সামর্থ্য ও র‌্যাংকিংয়ে অনেক পিছিয়ে থাকা সৌদি আরবের বিপক্ষে হেরে বসে দ্বিতীয়ার্ধে পাঁচ মিনিটে দুই গোল খেয়ে।

এতে গ্রুপপর্ব থেকেই ছিটকে যাওয়ার শঙ্কায় পড়ে যায় তারা। গ্রুপের বাকি দুই ম্যাচ হয়ে যায় বাঁচা-মরার লড়াই। সেখানে প্রথম পরীক্ষায় মেক্সিকোর বিপক্ষে কিছুতেই মিলছিল না গোল। অবশেষে দ্বিতীয়ার্ধে অসাধারণ এক গোল করে সুর বেঁধে দেন মেসি। এর পর একে একে সব বাধা পেরিয়ে ৩৬ বছর পর বিশ্বকাপ জয়ের স্বাদ পান তারা ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে।

সেই সাফল্যের প্রায় মাস দেড়েক পর আর্জেন্টিনার রেডিও উরবাঁ প্লেকে সোমবার দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেন, সব বাধা পেরিয়ে যাওয়ার বিশ্বাস তার ছিল।

তিনি বলেন, সৌদি আরবের বিপক্ষে হার সবচেয়ে কঠিন মুহূর্ত ছিল। মেক্সিকোর বিপক্ষে ম্যাচটি সবচেয়ে কঠিন ছিল, কারণ আমরা ঝুঁকির মধ্যে ছিলাম। এটি এমন একটি ম্যাচ ছিল, যেখানে আমরা সবচেয়ে খারাপ খেলেছি…। তবে আমি আত্মবিশ্বাসী ছিলাম যে, আমরা উতরে যাব। আমাদের দলটি বেশ শক্তিশালী ছিল, তা না থাকলে আমার মনে হয় এই পরিস্থিতি অতিক্রম করা খুব কঠিন হতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *