চার্লসের সেঞ্চুরিতে রেকর্ড গড়ে কুমিল্লার জয়

ক্রিকেট ক্রীড়া জগত

জনসন চার্লসের সেঞ্চুরিতে রান তাড়ায় জয়ের রেকর্ড গড়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএল নবম আসরের ৩২তম ম্যাচে ২১০ রানের পাহাড় গড়েও হার এড়াতে পারেনি খুলনা।  

জনসন চার্লস ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাটিং তাণ্ডবে ১০ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় পায় কুমিল্লা ভিক্টেরিয়ান্স। এই জয়ে ৯ ম্যাচে ১২ পয়েন্ট অর্জন করল ইমরুল কায়েসের নেতৃত্বাধীন দলটি। দলের জয়ে ৫৬ বলে ৫টি চার আর ১১টি ছক্কার সাহায্যে ১০৭ রান করে অপরাজিত থাকেন কুমিল্লার ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান জনসন চার্লস।

মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ১৩ রানে প্রথম উইকেট হারায় খুলনা। এরপর ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান শাই হোপকে সঙ্গে নিয়ে ব্যাটিং তাণ্ডব চালিয়ে ১০৪ বলে ১৮৪ রানের পাটর্নারশিপ গড়েন তামিম।  

তামিম-শাই হোপ দুজনই সেঞ্চুরির পথে ছিলেন। ইনিংসের শেষ ওভারে মোসাদ্দেক হোসেনের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দেন তামিম। সাজঘরে ফেরার আগে ৬১ বলে ১১টি চার আর ৪টি ছক্কার সাহায্যে দলীয় সর্বোচ্চ ৯৫ রান করেন তামিম। 

তামিম আউট হওয়ার পর ব্যাটিংয়ে নেমে চার বলে এক চার আর এক ছক্কায় ১২ রান করেন আজম খান। শেষ ওভারে পঞ্চম বলে স্ট্রাইক পান শাই হোপ। ৯০ রানে অপরাজিত থাকা ক্যারিবীয় এই তারকা ব্যাটসম্যানকে সেঞ্চুরি পূর্ণ করতে হলে শেষ দুই বলে ১০ রান করতে হতো। 

কিন্তু পঞ্চম বলে সিঙ্গেল রান নিয়ে প্রান্ত বদল করেন তিনি। শেষ পর্যন্ত ৫৫ বলে ৫টি চার আর ৭টি ছক্কার সাহায্যে ৯১ রানে অপরাজিত থাকেন হোপ। তামিম-হোপের ব্যাটিং তাণ্ডবে ২ উইকেট হারিয়ে ২১০ রান করে খুলনা।

২১১ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ২২ রানে দুই ওপেনার লিটন দাস ও ইমরুল কায়েসকে হারায় কুমিল্লা। লিটন হাতের কব্জিতে চোট পেয়ে দলীয় ৪ রানেই রিটায়ার্ড হার্ট হয়ে ফেরেন।  ইমরুল ক্যাচ তুলে দিয়ে ফেরেন। 

এরপর জনসন চার্লসের সঙ্গে ৬৯ বলে ১২২ রানের জুটি গড়ে ফেরেন কুমিল্লার পাকিস্তানি তারকা ওপেনার মোহাম্মদ রিজওয়ান। সাজঘরে ফেরার আগে ৩৯ বলে ৮টি চার আর ৪টি ছক্কার সাহায্যে ৭৩ রানে ফেরেন তিনি। 

রিজওয়ান আউট হওয়ার পর ব্যাটিং তাণ্ডব চালিয়ে ব্যক্তিগতভাবে সেঞ্চুরি করার পাশাপাশি দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন জনসন চার্লস। তার ব্যাটিং তাণ্ডবে বিপিএলে রেকর্ড ২১০ রানের বিশ্বাল টার্গেট তাড়া করে জয় পেয়েছে কুমিল্লা।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *