বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা ইংল্যান্ডের

ক্রিকেট ক্রীড়া জগত

মার্চে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড। সে লক্ষ্যেই বৃহস্পতিবার ১৫ জনের শক্তিশালী দল ঘোষণা করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

এই সফরে আসছেন না ইংল্যান্ডের বেশ কিছু তারকা খেলোয়াড়। তাদের মধ্যে অন্যতম অ্যালেক্স হেলস, স্যাম বিলিংস, জো রুট, লিয়াম ডওসন ও জনি বেয়ারস্টো। তারা কেউ পিএসএলে খেলবেন, কেউ টেস্ট দলের সঙ্গে আবার কেউ ইনজুরিতে থাকায় বাংলাদেশে আসতে পারবেন না।

অধিনায়ক জস বাটলারের সঙ্গে ফর্মের তুঙ্গে থাকা মঈন আলী, স্যাম কারেন, ডেভিড ম্যালান, জেসন রয় দলে আছেন। পেস আক্রমণে জোফরা আর্চার, মার্ক উড ও ক্রিস ওকস থাকলে আর কী লাগে!

তবে বেশ কয়েকজন নতুন ও তরুণ খেলোয়াড় নিয়েছে ইংল্যান্ড। তরুণ অলরাউন্ডার রেহান আহমেদ তার মধ্যে অন্যতম। পাকিস্তানে টেস্ট অভিষেক হয়েছিল এই ১৮ বছর বয়সি ক্রিকেটারের। বাংলাদেশ সফরে ওয়ানডে অভিষেক হয়ে যেতে পারে তার। মিডল অর্ডার ব্যাটার টম অ্যাবেলও প্রতিশ্রুতিশীল।  প্রায় এক বছর পরে ওয়ানডে দলে নেওয়া হয়েছে পেসার সাকিব মাহমুদকে।

আগামী ১ মার্চ মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ ও ইংল্যান্ড। ৩ ও ৬ মার্চ মাঠে গড়াবে সিরিজের বাকি দুই ওয়ানডে ম্যাচ। শেষ ওয়ানডে ম্যাচটি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এরপর দুই দল তিন ম্যাচের টি-২০ খেলবে। প্রথম ম্যাচটি চট্টগ্রামের ব্যাটিং সহায়ক উইকেটে এবং পরের দুটি মিরপুরে অনুষ্ঠিত হবে।  ম্যাচ তিনটি যথাক্রমে ৯, ১২ ও ১৪ মার্চ মাঠে গড়াবে।

২০ ফেব্রুয়ারি ইংল্যান্ড দলের বাংলাদেশ সফর শুরুর কথা ছিল। তবে কিছুদিন আগে দেশটির ক্রিকেট বোর্ড থেকে জানানো হয়, দেশের মাটিতে ২৪ ফেব্রুয়ারি পা রাখবে ইংলিশরা। এরপর ১ মার্চ থেকে ওয়ানডে ও ৯ মার্চ শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ।

ইংল্যান্ডের ওয়ানডে দল: জস বাটলার (অধিনায়ক) টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলে, জেমস ভিন্স, ক্রিস ওকস, মার্ক উড।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি দল: জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, বেন ডাকেট, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলে, ক্রিস ওকস, মার্ক উড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *