‘তিনি আমাদের রোমান্টিকতা ও অভিনয় শিখিয়েছেন’

Uncategorized

শবনম বুবলী। চলচ্চিত্র অভিনেত্রী। চলতি বছরে মুক্তির অপেক্ষায় আছে তাঁর অভিনীত বেশ কয়েকটি সিনেমা। এদিকে সম্প্রতি তাঁর অভিনীত নতুন সিনেমা ‘প্রহেলিকা’র গান প্রকাশ হল। চয়নিকা চৌধুরীর পরিচালনায় এতে তাঁর নায়ক মাহফুজ আহমেদ। নতুন এই সিনেমা ও ব্যক্তিগত নানা প্রসঙ্গে কথা হলো তাঁর সঙ্গে-

অভিনেতা ও নির্মাতা মাহফুজ আহমেদের সঙ্গে অভিনয় করেছেন, অভিজ্ঞতা কেমন ছিল?

মাহফুজ আহমেদের সঙ্গে কাজ করা আমার কাছে আশীর্বাদের মতো, যে মানুষটা নাটক ও সিনেমার মাধ্যমে আমাদের অভিনয় শিখিয়েছেন; রোমান্টিকতা শিখিয়েছেন; তাঁর সঙ্গে কাজ করেছি। এটা আমার জন্য আনন্দের। প্রতিটি দিনই তাঁর কাছে অভিনয়ের অনেক খুঁটিনাটি বিষয় শিখেছি, যা আমার অভিনয় জীবনের নতুন অভিজ্ঞতা বলতে হয়। যদিও প্রথম যেদিন তাঁর সঙ্গে অভিনয় করলাম, সেদিন কিছুটা স্নায়ুচাপের মধ্যেই ছিলাম।

সেটা কেমন?

নির্মাতা চয়নিকা চৌধুরী যেদিন জানালেন, ‘প্রহেলিকা’ সিনেমায় আমার সহশিল্পী হিসেবে কাজ করবেন মাহফুজ ভাই, সেদিন থেকেই নার্ভাস ছিলাম। সব সময় মনের মধ্যে একটা অজানা ভয় কাজ করত। তাঁর সঙ্গে তাল মিলিয়ে কাজ করতে পারব তো? এরপর যখন শুটিংয়ে গেলাম, তখন দেখলাম, দারুণ একজন মানুষ তিনি। অনেক সহজেই সবার সঙ্গে মিশে যেতে পারেন। খুব দ্রুতই তিনি আমার ভেতরকার জড়তা কাটিয়ে দিলেন। তখন আর ভয়টয় কিছু ছিল না।

চলতি বছরে আপনার বেশ কয়েকটি সিনেমা মুক্তির তালিকায় আছে?

হ্যাঁ। আসলে পরপর অনেক সিনেমায় কাজ করেছিলাম। যার মধ্যে বেশ কয়েকটি সিনেমা এ বছরে মুক্তি পাবে বলে শুনেছি। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো তপু খানের ‘লিডার- আমিই বাংলাদেশ’, সৈকত নাসিরের ‘ক্যাসিনো’, মোহাম্মদ ইকবালের ‘রিভেঞ্জ’ ও ‘বিট্টে’। এগুলো ছাড়াও আরও কয়েকটি ছবি নির্মাণাধীন।

‘লিডার- আমিই বাংলাদেশ’ সিনেমার পর শাকিব খানের সঙ্গে আপনাকে আর দেখা যাচ্ছে না, কারণ কী?

যখন শাকিব খানের সঙ্গে নিয়মিত কাজ করেছি, তখন সবাই বলতেন- অন্য নায়কদের সঙ্গে কেন কাজ করছি না। সত্যি বলতে কি, একটি সিনেমায় কারা অভিনয় করবেন, তা চূড়ান্ত করেন পরিচালক আর প্রযোজকরা। গল্পের ওপর ভিত্তি করে যে চরিত্রে যাঁকে মানাবে, তাঁদের তাঁরা নির্বাচন করেন। তারা যদি আমাদের নিয়ে ছবি বানাতে চান তাহলে আবার হবে।

শাকিবের সঙ্গে আপনার সম্পর্কের জটিলতা কি এখনও রয়েছে?

ব্যক্তিগত বিষয় নিয়ে আর কথা না বলাই ভালো। আমরা বরং কাজ নিয়েই কথা বলি। ভালো ভালো কাজের মধ্যে নিজেকে নিযুক্ত করছি। দোয়া করবেন আরও ভালো ভালো কাজ যেনো উপহার দিতে পারি। 

বীরকে নিয়ে আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কী?

বীর যাতে মানুষের মতো মানুষ হতে পারে, সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। বাকিটা বড় হয়ে বীর নিজেই ওর লক্ষ্য ও উদ্দেশ্য ঠিক করে নেবে বলে আমার বিশ্বাস। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *