দল ঘোষণা করবেন নির্বাচক, একাদশ সাজাবেন অধিনায়ক

ক্রিকেট ক্রীড়া জগত

চন্ডিকা হাথুরুসিংহে প্রথম দফায় জাতীয় দলের কোচ থাকাকালীন নির্বাচক প্যানেলেরও অংশ ছিলেন। জাতীয় দল নির্বাচনে কোচের বড় ধরনের একটা প্রভাব ছিল।

দ্বিতীয় দফায় জাতীয় দলের কোচের দায়িত্ব পাওয়া হাথুরুসিংহে কী এবারও কোচিং প্যানেলের অংশ হবেন? 

এমন এক প্রশ্নের জবাবে মঙ্গলবার মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিসে সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, দল নির্বাচনে কোচের সঙ্গে পরামর্শ সবসময়ই করা হয়। অধিনায়কের সঙ্গে কথা না বলে কোনো দল দেওয়া হয় না। দল নির্বাচনে হাথুরুসিংহের ইনপুট এখন পাওয়ার সম্ভাবনা একটু কম। কারণ সে হয়তো সেভাবে খেলাগুলো দেখছে না। হয়তো সামনে খেলা দেখে সে প্রপোজ করবে।

বিসিবি সভাপতি আরও বলেন, বেসিক্যালি এখানে যেটা হবে সিলেক্টররা কোচ এবং অধিনায়কের সঙ্গে কথা বলে একটা দল তৈরি করে দিবে। দল গঠনে কোচ-অধিনায়কের যদি কোনো পরামর্শ থাকে তখন নির্বাচকরা সেটি দেখবেন। এক থেকে দুইটা প্লেয়ার পরিবর্তন হতে পারে। এছাড়া কিছু না। তবে সেরা একাদশ অধিনায়কই সাজাবেন। একাদশ সাজানোর ব্যাপারে অন্য কারও কিছু করার নেই।  

নির্বাচক প্যানেল নিয়ে পাপন বলেন, আগে আমরা  নির্বাচক, ম্যানেজার, অধিনায়ক, টিম ডিরেক্টর নিয়ে নির্বাচক প্যানেল করেছিলাম। এই মুহূর্তে আমার জানামতে সেটা ফলো করা হয় না। কিন্তু আলাপ-আলোচনা সবার সাথেই হয়। এখানে মূল ভূমিকা সিলেক্টরদের, ক্যাপ্টেন এবং কোচের সঙ্গে অবশ্যই কথা হয়। এই মুহূর্তে কোচ আমার মনে হয় না কিছু বলবে। ও হয়তো কয়েকটা খেলা দেখলে ওর সাজেশন থাকতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *