বিয়েতে বলিউড সুন্দরীরা কেনো সব্যসাচীর পোশাক পরেন?

বিনোদন

বলিউড বিয়ে মানেই রাজকীয় আর বর্ণিল সব আয়োজন। প্রিয় তারকাদের বিয়ের আয়োজন কোথায় হচ্ছে, কি কি থাকছে মেন্যুতে, অতিথিদের তালিকা, বর-কনে কে কাকে কত দামি উপহার দিল তা জানতে ভক্তদের আগ্রহের শেষ নেই।

বলিউড বিয়েতে তারকাদের ভিন্ন ভিন্ন ভেন্যু আর মেন্যু থাকলেও নিজেদের সাজিয়ে তুলতে তাঁদের একমাত্র ভরসা সব্যসাচী। দীপিকা পাড়ুকোন থেকে শুরু করে ক্যাটরিনা কাইফ, প্রিয়াঙ্কা চোপড়া, আলিয়া ভাট, আনুশকা শর্মা, বিদ্যা বালান, বিপাশা বসু, সোহা আলী খান সবারই  একমাত্র পছন্দ সব্যসাচী মুখোপাধ্যায়। মেহেদী সন্ধ্যা, বিয়ে, রিসেপশন প্রতিটি অনুষ্ঠানে বর-কনেকে সব্যসাচী নিখুতভাবে সাজিয়ে তুলেন। তার তৈরি করা পোশাক আর গহনা শুধু যে বিয়েতে জাকজমক আনে তাই নয় এতে ছোঁয়া থাকে ভারতীয় ঐতিহ্য ও সংস্কৃতির। 

২০১৭ সালে বলিউড সুন্দরী আনুশকা শর্মা এবং ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলির চার হাত এক হয়। তাঁদের এই বিশেষ দিনটিকে আরও বিশেষ করে তুলেছিল সব্যসাচীর ডিজাইন করা পোশাক। 

রণবীর সিং ও দীপিকা পাডুকোনের বিয়েতে ছিল রাজকীয় ছাপ। দীপিকা পরেছিলেন লাল কারুকার্যে ভরা একখানা চোখ ধাঁধানো লেহেঙ্গা। এছাড়া রণবীরের পরনে ছিল টকটকে লাল রঙের সিল্কের শেরওয়ানি। বলা বাহুল্য দুটোই সব্যসাচী মুখোপাধ্যায়ের ডিজাইন করা।

প্রিয়াঙ্কা চোপড়া-নিক জোনাসের বিয়ে বলিউডের  জাকজমকপূর্ণ বিয়েগুলোর একটি। তার বিয়ের লাল পোশাক এখনো মানুষের মনে গেথে আছে। সেই পোশাক আর কেউ নন সব্যসাচীর তৈরি করা। তার বানানো পোশাকে আরও মোহময়ী হয়ে উঠেছেন বলিউডের ‘দেশি গার্ল’।

ক্যাটরিনা কাইফের বিয়ের সাজের নেপথ্যের কারিগর ছিলেন সব্যসাচীই। মেহেন্দি থেকে শুরু করে বিয়ে, যাবতীয় অনুষ্ঠানে সব্যসাচীর ডিজাইন করা লেহেঙ্গা পরেই বাজিমাত করেছেন ক্যাটরিনা। 

বলিউড অভিনেত্রী বিদ্যা বালানও তার বিয়ের দিনে লাল রঙে জ্বলে উঠেছিলেন। এই অভিনেত্রী হালকা সাজের সাথে একটি উজ্জ্বল লাল রঙের শাড়ি বেছে নিয়েছিলেন। যা ডিজাইন করেছিলেন সব্যসাচী। 

বলিউডের ফিটনেস ফ্রিক বিপাশা বসুও সব্যসাচীর লাল ঐতিহ্যবাহী বেনারসিতে বাঙালী বধু সেজেছিলেন তার বিয়েতে।  

এখন প্রশ্ন হলো বলিউড সুপারস্টাররা কেন তাঁদের বিয়েতে সব্যসাচীর ডিজাইনn করা পোশাক পরেন? প্রকৃতপক্ষে একজন মেধাবী ডিজাইনার হিসেবে সব্যসাচী ফ্যাশন জগতে নিজের একটি শক্ত অবস্থান তৈরি করতে পেরেছেন। 

তিনি যে ব্র্যান্ডটি গড়ে তুলেছেন তা বলিউড তারকা থেকে শুরু করে সমগ্র ভারতীয়দের মধ্যে সফলভাবে  আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। সব্যসাচী তার নকশায় ভারতীয় ঐতিহ্যের পাশাপাশি আধুনিক ডিজাইনের মিশেলে তৈরি করেছে চমৎকার ফিউশনের পোশাক।

তিনি তার বুদ্ধিবৃত্তিক নকশায় পোশাকে ভারতীয় ঐতিহ্য, সংস্কৃতি এবং ইতিহাসকে নান্দনিকভাবে ফুটিয়ে তুলেছে। যা শুধু ভারতেই নয় বিশ্বব্যাপী তার ফ্যাশন ব্র্যান্ডকে পরিচিতি দিয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *