এক ম্যাচেই শেষ সাকিবের পিএসএল 

ক্রিকেট ক্রীড়া জগত

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) এবারে পেশোয়ার জালমির হয়ে খেলতে গিয়েছিলেন সাকিব আল হাসান। তবে এক ম্যাচেই পিএসএল শেষ হলো সাকিবের। পারিবারিক কারণে যুক্তরাষ্ট্রে উড়াল দিতে হচ্ছে বাংলাদেশের এই অলরাউন্ডারকে। 

আজ অফিসিয়াল বিজ্ঞপ্তিতে সাকিবের পিএসএল ছাড়ার কথা জানিয়েছে পেশোয়ার জালমি। তবে পেশোয়ার যদি প্লে-অফ খেলার সুযোগ পায়, তাহলে তিনি ফিরবেন পাকিস্তানে। জানা গেছে, তাঁর স্ত্রী শারীরিকভাবে অসুস্থ। সাকিব বলেছেন, ‘গুরুত্বপূর্ণ ব্যক্তিগত কারণে আমাকে সাময়িকভাবে পিএসএল ছেড়ে যেতে হচ্ছে।’ সাকিবের বদলি হিসেবে আফগানিস্তানের আজমতউল্লাহ ওমরজাইকে নিয়েছে পেশোয়ার। 

রিজার্ভ সাপ্লিমেন্টারি হিসেবে এবার পিএসএল খেলতে গিয়েছিলেন সাকিব। করাচির ন্যাশনাল স্টেডিয়ামে করাচি কিংসের বিপক্ষে গত মঙ্গলবার একমাত্র ম্যাচ খেলেন সাকিব। করাচির বিপক্ষে পেশোয়ার ২ রানের শ্বাসরুদ্ধকর জয় পেলেও পারফরম্যান্স আশানুরূপ হয়নি সাকিবের। ব্যাটিংয়ে ১ বলে ১ রান করে অপরাজিত থাকেন। আর ৩ ওভার বোলিং করে ৩২ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন বাংলাদেশের এই অলরাউন্ডার।

পিএসএলে সাকিব অবশ্য এবার পুরো মৌসুম খেলারও কথা ছিল না সাকিবের। ১ মার্চ ইংল্যান্ড সিরিজ শুরু হওয়ায় তাঁর অনাপত্তিপত্র ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত। এই সময় পর্যন্ত সাকিব খেলতে পারতেন ৫ ম্যাচ। 

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দুর্দান্ত ফর্ম নিয়েই পাকিস্তানে গিয়েছিলেন সাকিব। ফরচুন বরিশালের হয়ে ১৩ ম্যাচে ৪১.৬৬ গড় ও ১৭৪.৪১ স্ট্রাইক রেটে রান করেছেন ৩৭৫। ওভারপ্রতি ৬.৩১ ইকোনোমিতে ১০ উইকেট নিয়েছেন এবারের বিপিএলে। এলিমিনেটরেই থেমে গিয়েছিল বরিশালের বিপিএল মিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *