আর্সেনাল ও ডর্টমুন্ডের কষ্টার্জিত জয় 

ক্রীড়া জগত ফুটবল

বুন্দেসলিগায় জয়ের ধারা অব্যাহত রেখেছে বরুসিয়া ডর্টমুন্ড। আজ রাতে হফেনহেইমকে ১-০ গোলে হারিয়েছে এডিন তারজিচের দল। এই জয়ে ২২ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বায়ার্ন মিউনিখকে টপকে শীর্ষে উঠে এসেছে ডর্টমুন্ড। 

তবে ফের শীর্ষে ফেরার সুযোগ আছে জার্মান চ্যাম্পিয়নদের। আগামীকাল ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় ইউনিয়ন বার্লিনকে হারিয়ে ডর্টমুন্ডের চেয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকতে পারলে সমান ৪৬ পয়েন্ট নিয়েও সিংহাসনে বসবে বায়ার্ন। 

হফেনহেইমের মাঠে প্রথমার্ধ শেষ করার দুই মিনিট আগে এগিয়ে যায় ডর্টমুন্ড। মার্কো রয়েসের পাস থেকে জাল খুঁজে নেন হুলিয়ান ব্রান্ড। ৫১ মিনিটে গোল শোধ দিত পারত হফেনহেইম। তবে ভিএআর দেখে পেনাল্টি বাতিল করেন রেফারি এর ৭ মিনিট পর ভিএআরে গোল বাতিল হওয়ায় ব্যবধান দ্বিগুণ করা হয়নি ডর্টমুন্ডের। 
 
ইংলিশ প্রিমিয়ার লিগে লেস্টার সিটির বিপক্ষে তাদেরই মাঠ কিং পাওয়ার স্টেডিয়ামে ১-০ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে আর্সেনাল। বিরতি থেকে ফেরার প্রথম মিনিটে লিসান্দ্রো ট্রোসার্ডের পাস থেকে জাল খুঁজে নেন গাব্রিয়েল মার্তিনেল্লি। 

এর আগে জালের দেখা পেয়েছিলেন ট্রোসার্ড। কিন্তু ২৮ মিনিটে করা তাঁর গোলটি বাতিল হয় ভিএআরে। এই জয়ে ২৪ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করল গানাররা। মিকেল আর্তেতার দল ৫ পয়েন্ট এগিয়ে গেছে দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *