ছক্কায় ধোনিকে ছুঁয়ে ভিভ রিচার্ডসের রেকর্ড ভাঙার পথে সাউদি

ক্রিকেট ক্রীড়া জগত

নিউজিল্যান্ড ক্রিকেট ইতিহাসের সেরা পেসারদের একজন টিম সাউদি। বল হাতে ২২ গজে ঝড় তোলার পাশাপাশি দলের প্রয়োজনে কখনো কখনো ব্যাটিংয়েও কার্যকরী ভূমিকা রাখতে পারেন কিউই অধিনায়ক। মূলত বোলার হলেও ‘বিগ হিটার’ হিসেবে পরিচিত তিনি। আজ ওয়েলিংটন টেস্টের দ্বিতীয় দিনেও তেমন আক্রমণাত্মক দেখা গেল তাঁকে। 

ইংল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ডের সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন বৃষ্টির কারণে খেলা কম হয়েছে দুই ঘণ্টা। তবে বৃষ্টি মাথায় নিয়ে ড্রেসিংরুমে ফেরার আগে নতুন এক মাইফলক ছুঁয়েছেন সাউদি। টেস্টে সর্বোচ্চ ছক্কায় তিনি ছুঁয়ে ফেলেছেন ভারতের সাবেক অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনিকে। 

সাউদির ১৮ বলে অপরাজিত ২৩ রানের ইনিংসটিতে ছিল ২টি ছক্কা। এই দুই ছয়ে তিনি পাশে বসেছেন ধোনির। টেস্টে ১৪৪ ইনিংসে ধোনির ছয় ৭৮। সমানসংখ্যক ছয় হয়ে গেছে সাউদিরও। তবে তাঁর লেগেছে ১৩১ ইনিংস। ৮১ ছয় নিয়ে তাঁদের ওপরে আছেন কেভিন পিটারসন ও মিসবাহ-উল-হক। সমানসংখ্যক ৮২ ছয় আছে ম্যাথু হেইডেন ও অ্যান্ড্রু ফ্লিনটফের। ১৬৫ ইনিংসে ১০৯ ছয় নিয়ে এই তালিকার শীর্ষে ইংলিশ অধিনায়ক বেন স্টোকস। 

১০৭ ছয়ে এই তালিকার দুইয়ে সাউদির সাবেক সতীর্থ ব্রেন্ডন ম্যাককালাম। সাউদি যদি আর সাতটি ছয় মারতে পারেন তবে ছাড়িয়ে যাবেন ভিভ রিচার্ডসকে। টেস্টে ১৮২ ইনিংসে ৮৪টি ছক্কা মেরেছেন ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি। এখনো খেলে যাচ্ছেন এমন ক্রিকেটারদের মধ্যে এই রেকর্ডে সাউদির সামনে আছেন কেবল স্টোকস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *