বেসিস সফটএক্সপো-দিকনির্দেশনা পেলেন তরুণ সফটওয়্যার ডেভেলপাররা

বিজ্ঞান ও প্রযুক্তি

প্রযুক্তি সেবার প্রাণ বলা যায় ডেভেলপারদের। তাঁরা সেবাগুলো সচল রাখা এবং উন্নত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তাই সময়োপযোগী দক্ষতা উন্নয়নের বিকল্প নেই বলে মনে করেন এ খাত সংশ্নিষ্টরা। ১৭তম ‘বেসিস সফটএক্সপো ২০২৩’ ডেভেলপার সম্মেলনে বিভিন্ন দিক তুলে ধরেন আলোচক ও অংশগ্রহণকারীরা।

গতকাল শনিবার পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে এক্সপোর তৃতীয় দিনে বিগ শো হিসেবে এই ডেভেলপার কনফারেন্স অনুষ্ঠিত হয়। দেশের তথ্যপ্রযুক্তি ও সফটওয়্যার খাতের জাতীয় বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর আয়োজন করে।

সম্মেলনে বক্তা ছিলেন মাইমকাস্টের সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার সুমন মোল্লা সেলিম, জেলফের হেড অব ইঞ্জিনিয়ার আনাম আহমেদ, ফাসসেটের সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার সাব্বির আহমেদ, প্রাভা হেলথের হেড অব ডেটা ফারহাদ নাঈম, যান্ত্রিকের টিম লিড শুভ্র পাল, অ্যানালাইজেনের প্রতিষ্ঠাতা সুমিত সাহা, ব্রেইন স্টেশন ২৩-এর লিড ইঞ্জিনিয়ার অ্যান্ড সল্যুশন আর্কিটেক্ট আনোয়ার হোসেন এবং অপ্টিমিজেলির সফটওয়্যার ইঞ্জিনিয়ার তাজরিয়ান বিনতে জাহিদ। চার দিনব্যাপী এক্সপো শেষ হবে আজ। সবার জন্য এটি উন্মুক্ত। রয়েছে গেমিং জোন, বিজনেস লাউঞ্জ, ফুড কোর্ট ও কনসার্ট।

এবারের আয়োজনে প্লাটিনাম স্পন্সর আইএফআইসি ব্যাংক লিমিটেড। গোল্ড স্পন্সর হুয়াওয়ে। সিলভার স্পন্সর রবি, পাঠাও এবং ফাইবার অ্যাট হোম। এছাড়া ফাইভজি পার্টনার গ্রামীণফোন। আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের (আইবিপিসি) সহযোগিতায় এবারের এক্সপোর পেমেন্ট পার্টনার বিকাশ, ইন্টারনেট পার্টনার আমরা নেটওয়ার্কস লিমিটেড এবং অ্যাসোসিয়েট পার্টনার হিসেবে রয়েছে দারাজ, বিডিজবস ডটকম ও ই-কুরিয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *