মোবাইল অ্যাপে এসেছে চ্যাটজিপিটি

বিজ্ঞান ও প্রযুক্তি

ওয়েবের পর এবার গুগলের অ্যান্ড্রয়েড ও অ্যাপলের আইওএস প্ল্যাটফর্মে মোবাইল অ্যাপে এসেছে মাইক্রোসফটের কৃত্রিম বুদ্ধিমত্তানির্ভর চ্যাটবট চ্যাটজিপিটি।

চ্যাটজিপিটি সমৃদ্ধ বিং ও এজ ব্রাউজারের অ্যান্ড্রয়েড ও আইওএস অ্যাপ এনেছে মাইক্রোসফট। পাশাপাশি ভিডিও কলিং সেবা স্কাইপেতেও এসেছে চ্যাটজিপিটি সুবিধা।

চলতি মাসের শুরুতে চ্যাটবটটির প্রিভিউ সংস্করণ চালু করে মাইক্রোসফট। এরপর এখন পর্যন্ত ১০ লক্ষাধিক ব্যবহারকারী প্রিভিউ সংস্করণে প্রবেশ করার সুযোগ পেয়েছে।

২২ ফেব্রুয়ারি থেকে মাইক্রোসফট অ্যাকাউন্টের মাধ্যমে এজ ও বিং সার্চ ইঞ্জিনের অ্যান্ড্রয়েড ও আইওএস মোবাইল অ্যাপ থেকে চ্যাটবটটি ব্যবহারের সুযোগ পাওয়া যাচ্ছে। অ্যাপের নিচের অংশে থাকা বিং বাটনে চাপ দিলে চ্যাটজিপিটিসমৃদ্ধ চ্যাটিং সেশন শুরু হবে। আর এজ মোবাইল অ্যাপে হোমপেজ থেকেই চ্যাটবট চালু করা যাবে।

চ্যাটবটটিকে কণ্ঠস্বরের মাধ্যমে মোবাইল ও ডেস্কটপ দুটি সংস্করণই ব্যবহার করা যাবে। এ জন্য এতে যুক্ত হয়েছে ভয়েস কন্ট্রোল সুবিধা।

মাইক্রোসফটের করপোরেট ভাইস প্রেসিডেন্ট ও কনজ্যুমার চিফ মার্কেটিং অফিসার ইউসুফ মেহেদি বলেন, আমরা ব্যবহারকারীদের চ্যাটজিপিটি চ্যাটবটের মাধ্যমে সর্বোচ্চ সুবিধা দিতে চাই। এ জন্যই আমাদের সেবাগুলোতে চ্যাটজিপিটির সুবিধা যুক্ত করার প্রক্রিয়া অব্যাহত আছে। আগামীতে টিমসের মতো অন্যান্য অ্যাপেও এ চ্যাটবট চালু হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *