এসকে সিনহার যুক্তরাষ্ট্রের ব্যাংক হিসাব-বাড়ি জব্দের আদেশ

বাংলাদেশ ব্রেকিং নিউজ

দুর্নীতি মামলায় কারাদণ্ডপ্রাপ্ত সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ও তার ছোট ভাই অনন্ত কুমার সিনহার মার্কিন যুক্তরাষ্ট্রের তিনটি ব্যাংক অ্যাকাউন্ট এবং একটি বাড়ি জব্দের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের সহকারী পরিচালক আমিনুল ইসলাম।

মানি লন্ডারিং আইনের মামলায় তদন্তের জন্য দুদকের আবেদনের পরিপ্রক্ষিতে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক আছাদুজ্জামান এ আদেশ দেন।

অভিযোগে বলা হয়েছিল, ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে অবৈধ অর্থ উপার্জন করেন এসকে সিনহা। এরপর তার ছোট ভাই অনন্ত কুমার সিনহার যুক্তরাষ্ট্রের অ্যাকাউন্টে ২ লাখ ৮০ হাজার ডলার পাচার করেন। এসকে সিনহার টাকায় সেখানে তিনতলা বাড়ি কেনেন তিনি।

জব্দ হওয়া তিনটি ব্যাংক অ্যাকাউন্ট হলো- ম্যাসাচুসেটসের সিটিজেন ব্যাংক বস্টনের পারসোনাল চেকিং অ্যাকাউন্ট, ম্যাসাচুসেটসের বস্টনে সেফ ডিপোজিট বক্স ও ভ্যালে ন্যাশনাল ব্যাংকে অনন্ত কুমার সিনহার অ্যাকাউন্ট। এছাড়া সম্পত্তি হিসেবে নিউ জার্সির প্যাটারসনের জ্যাসপার স্ট্রিট্রের ১৭৯ নম্বরের বাড়ি ।

দুদকের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বলেন, এসকে সিনহা ও তার ভাইয়ের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলায় বিদেশি ব্যাংক অ্যাকাউন্ট ও বাড়ি জব্দের আবেদন করা হলে আদালত আবেদনটি মঞ্জুর করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *