গ্রেড-১ পদে পদোন্নতি পেলেন র‍্যাব ডিজি ও ডিএমপি কমিশনার

বাংলাদেশ

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুককে গ্রেড-১ পদে পদোন্নতি দিয়েছে সরকার। 

আজ মঙ্গলবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ। 

প্রজ্ঞাপনে বলা হয়, বিসিএস (পুলিশ) ক্যাডারের বিদ্যমান দুইটি অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (গ্রেড-২) পদের বিপরীতে গ্রেড-১ এর দুইটি সুপারনিউমারারি পদে দুই কর্মকর্তাকে পদায়ন করা হলো। তাঁরা হলেন—ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক এবং র‍্যাবের মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন। 

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর র‍্যাবের মহাপরিচালকের (ডিজি) দায়িত্ব নেন অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন। বিসিএস পুলিশ ক্যাডারের ১২ তম ব্যাচে সহকারী পুলিশ সুপার হিসেবে তিনি কর্মজীবন শুরু করেন। তাঁর গ্রামের বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানীতে। ভালো কাজের স্বীকৃতি হিসেবে তিনি দুইবার পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম এবং একবার পিপিএম পেয়েছেন। 

অন্যদিকে গত ২৩ অক্টোবর ডিএমপির ৩৫ তম কমিশনার হিসেবে দায়িত্ব পান অতিরিক্ত আইজিপি খন্দকার গোলাম ফারুক। একই ব্যাচের কর্মকর্তা গোলাম ফারুকের গ্রামের বাড়ি টাঙ্গাইলের ভুঞাপুর উপজেলার ঘাটানদি গ্রামে। ডিএমপি কমিশনার হিসেবে নিয়োগ পাওয়া পুলিশের ওই কর্মকর্তা এর আগে পুলিশ স্টাফ কলেজের রেক্টর হিসেবে কর্মরত ছিলেন। ভালো কাজের স্বীকৃতি হিসেবে তিনি দুইবার পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম এবং একবার পিপিএম পেয়েছেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *