ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্টের পিচ ধুয়ে দিলেন হেইডেন

ক্রিকেট ক্রীড়া জগত

ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে স্পিনারদের ঘূর্ণিতে ব্যাটারদের খাবি খাওয়া চিরপরিচিত দৃশ্য। বিশেষ করে দিনের প্রথম সেশনে স্পিনারদের বিপক্ষে ব্যাটারদের দিতে হয় অগ্নিপরীক্ষা। ইন্দোরে আজ শুরু তৃতীয় টেস্টের প্রথম সেশনে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে ভারত। ম্যাথ্যু হেইডেনের মতে, এ ধরনের পিচ টেস্ট খেলার উপযুক্ত না।

টস জিতে আজ ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। অস্ট্রেলিয়ার স্পিনারদের ঘূর্ণিতে শুরু থেকেই নাকাল ভারতীয় ব্যাটাররা। রোহিত শর্মা, বিরাট কোহলিরা কেউই উইকেটে বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি। প্রথম সেশনে ৮৪ রানেই ৭ উইকেট হারায় ভারতীয়রা, যার মধ্যে ৩টি করে উইকেট নিয়েছিলেন নাথান লায়ন, ম্যাথ্যু কুহনেমান এবং একটি উইকেট নিয়েছেন টড মার্ফি। পিচের এমন অবস্থা দেখে ধারাভাষ্যকক্ষে ক্ষোভ ঝেরেছেন হেইডেন। অস্ট্রেলিয়ার সাবেক এই বাঁহাতি ব্যাটার বলেন, ‘কোনোভাবেই স্পিনারদের ষষ্ঠ ওভারে আসা উচিত না। এ ধরনের পিচ তাই আমার পছন্দ না। প্রথম দিন থেকেই বল এত নিচু হওয়া ও পিচে এত টার্ন থাকা উচিত না। অস্ট্রেলিয়া অথবা ভারত—কে টেস্ট জিতল তাতে কিছু যায় আসে না। এ ধরনের পিচ টেস্ট খেলার উপযুক্ত না।’ 

৩৩.২ ওভারে ভারত ১০৯ রানে অলআউট হয়েছে। সর্বোচ্চ ২২ রান করেন কোহলি। অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে সর্বোচ্চ ৫ উইকেট নিয়েছেন কুহনেমান। টেস্টে প্রথমবারের মতো এক ইনিংসে ৫ উইকেট নিয়েছেন অস্ট্রেলিয়ার এই বাঁহাতি স্পিনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *