আয়ারল্যান্ডের জন্য ওয়ানডে দল ঘোষণা, বাদ মাহমুদুল্লাহ

ক্রিকেট ক্রীড়া জগত ব্রেকিং নিউজ

ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। ওই সিরিজের জন্য দল ঘোষণা করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচকরা। দল থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ মাহমুদুল্লাহ রিয়াদ। 

এছাড়া ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে দলে থাকা তাইজুল ইসলামকেও বাদ দেওয়া হয়েছে। দলে ঢুকেছেন তরুণ ব্যাটার জাকির হাসান। এছাড়া ওয়ানডে দলে ফেরানো হয়েছে স্লগার খ্যাত ব্যাটার ইয়াসির রাব্বি ও বাঁ-হাতি পেসার শরিফুল ইসলামকে।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলে ছিলেন তৌহিদ হৃদয়। কিন্তু খেলার সুযোগ পাননি। তাকে আয়ারল্যান্ড সিরিজেও রাখা হয়েছে। জাকির হাসানকে টপ অর্ডারের বিকল্প হিসেবে দলে নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। বাঁ-হাতি স্পিনার হিসেবে সাকিবের সঙ্গে দলে আছেন নাসুম আহমেদ। 

এর আগে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, আয়ারল্যান্ড সিরিজের দলে তারা দু-একটি পরিবর্তন আনতে চান। ভারতে অনুষ্ঠিত অক্টোবরের বিশ্বকাপ প্রস্তুতির জন্য নতুনদের ঝালিয়ে নেওয়া এবং বিকল্প খেলোয়াড় প্রস্তুত রাখতে ওই সিদ্ধান্ত বলে জানিয়েছিলেন তিনি। আয়ারল্যান্ড সিরিজে না থাকা মানে বিশ্বকাপ পরিকল্পনার বাইরে চলে যাওয়া নয় বলেও উল্লেখ করেছিলেন পাপন।   

বাংলাদেশ আগামী ১৮ মার্চ আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ খেলবে। ২০ ও ২৩ মার্চ অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই ম্যাচ। সবগুলো ম্যাচ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এরপর তিনটি টি-২০ এবং একটি টেস্ট খেলবে আইরিশরা।

বাংলাদেশের ওয়ানডে দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির রাব্বি, তৌহিদ হৃদয়, মেহেদি মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, জাকির হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *