দর্শকের জন্য পাঠান ও জওয়ান, আমার জন্য ডানকি

বিনোদন

শাহরুখ খানের দীর্ঘদিনের ইচ্ছা ছিল রাজকুমার হিরানির সিনেমায় অভিনয় করার। ‘ডানকি’ দিয়ে পূরণ হয়েছে সেই ইচ্ছা। ২০২২ সালের এপ্রিলে যখন সিনেমাটির ঘোষণা হয়, তখন শাহরুখের ক্যারিয়ারের অবস্থা ছিল টালমাটাল। টানা কয়েক বছর তাঁর সিনেমা দর্শক টানতে পারছিল না। অনেকেই ধরে নিয়েছিলেন, খান সাম্রাজ্যের পতন আসন্ন। ডানকি দিয়ে এই দুঃসময় কাটিয়ে ওঠার প্রত্যাশা ছিল শাহরুখের। তবে বক্স অফিসে বীরদর্পে ফেরার জন্য ডানকির মুক্তি পর্যন্ত অপেক্ষা করতে হয়নি। এ বছরের শুরুতে ‘পাঠান’ ও মাঝামাঝি সময়ে ‘জওয়ান’ দিয়ে বলিউডের পরিস্থিতি বদলে দিয়েছেন শাহরুখ।

তবু শাহরুখ পাঠান ও জওয়ানের চেয়ে এগিয়ে রাখছেন ডানকিকে। সম্প্রতি সিনেমাটির প্রচারের জন্য দুবাই গিয়েছিলেন কিং খান। ভক্তদের সঙ্গে আড্ডা দিয়েছেন। সিনেমাটির বিভিন্ন বিষয় নিয়ে আলাপ করেছেন। সেখানেই ডানকিকে নিজের ক্যারিয়ারের সেরা সিনেমা বলে অভিহিত করেছেন শাহরুখ। একই সঙ্গে এটাও জানিয়েছেন, পাঠান ও জওয়ান তিনি তৈরি করেছেন দর্শকদের মনোরঞ্জনের জন্য। আর ডানকি তৈরি করেছেন সম্পূর্ণ নিজের ভালো লাগার জন্য।

শাহরুখ খান বলেন, ‘জওয়ান বানানোর সময় ভেবেছিলাম, নতুন প্রজন্মের ছেলেমেয়েদের জন্য কিছু করা দরকার। কিন্তু আমি নিজের জন্য এখনো কিছু বানাইনি। এরপর আমি ডানকি প্রযোজনা করি। এটা সম্পূর্ণ আমার সিনেমা, যেটা আমার হৃদয়ের খুব কাছের।

পাঠানের সময় অনেক মানুষ অনেক কিছু বলেছে। অনেকেই লিখেছে, শাহরুখ এসব কী ধরনের চরিত্র করছে! তখন ভেবেছি, আমার এমন কিছু করা উচিত, যা মন থেকে আসবে। পাঠান দিয়ে বছর শুরু করেছিলাম, যেটি ছিল আমার নারী ভক্তদের জন্য। আর বছর শেষ করছি ডানকি দিয়ে, যেটা বানিয়েছি সম্পূর্ণ নিজের জন্য। আমার বিশ্বাস, সিনেমাটি সবাইকে গভীরভাবে ছুঁয়ে যাবে, অনুপ্রাণিত করবে এবং হাসাবে।’

রাজকুমার হিরানি পরিচালিত ডানকি বিশ্বজুড়ে মুক্তি পাবে ২১ ডিসেম্বর, পরদিন মুক্তি পাবে ভারতে। উন্নত জীবনের আশায় অবৈধ পথে চার বন্ধুর বিদেশযাত্রার গল্প নিয়ে তৈরি হয়েছে সিনেমাটি। শাহরুখ ছাড়াও এতে রয়েছেন তাপসী পান্নু, ভিকি কৌশল, অনিল গ্রোভার, বোমান ইরানি, বিক্রম কোচার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *