রেফারির ওপর এবার কেন ক্ষুব্ধ ক্লপ 

ক্রীড়া জগত ফুটবল

ইংলিশ প্রিমিয়ার লিগে ২০২৩-২৪ মৌসুমে শীর্ষে ওঠার লড়াইয়ে দারুণ প্রতিযোগিতা চলছে আর্সেনাল ও লিভারপুলের। অ্যানফিল্ডে গতকাল পয়েন্ট টেবিলের দুই শীর্ষ দল মুখোমুখি হয়েছিল। আর্সেনালকে হারালেই শীর্ষে উঠত লিভারপুল। তবে শেষ পর্যন্ত ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছে। রেফারির ওপর অসন্তুষ্ট হয়েছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। 

আর্সেনালের বিপক্ষে ঘরের মাঠ অ্যানফিল্ডে সর্বশেষ ১০ ম্যাচে অপরাজিত থেকে গতকাল প্রিমিয়ার লিগের ম্যাচে খেলতে নেমেছিল লিভারপুল। চার মিনিটেই এগিয়ে গিয়েছিল আর্সেনাল। মার্টিন ওডিগার্ডের অ্যাসিস্টে গোল করেন গ্যাব্রিয়েল মাগালহেইস। ম্যাচের ১৯ মিনিটে ঘটে এক নাটকীয় ঘটনা। ডিবক্সের মধ্যে আর্সেনালের ওডেগার্ডের হাতে বল লেগে যায়। লিভারপুল পেনাল্টির জন্য আবেদন করেছিল। তবে রেফারি ক্রিস কাভানাগ ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) না দেখে খেলা চালিয়ে যান। পেনাল্টি পেলে লিভারপুলের জেতার সম্ভাবনা ছিল, যেখানে পরবর্তীতে ২৯ মিনিটে সমতাসূচক গোল করেন অলরেড ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ।

ম্যাচ শেষে হ্যান্ডবল প্রসঙ্গে কথা বলেন লিভারপুল কোচ ক্লপ। ক্লপের ভাষ্য, ‘পেনাল্টির অবস্থা অদ্ভুতুড়ে এক অবস্থা। রেফারি এটা দেখেছেন কি না বলতে পারছি না। কারণ তিনি কোথায় ছিলেন, তা আমি জানি না। আমিও নিশ্চিত না যে আপনি কীভাবে এটাকে পেনাল্টি না বলে দাবি করবেন। কেন এটা হ্যান্ডবল হলো না, সে ব্যাপারে আমি অনেকটাই নিশ্চিত যে কেউ আমাকে এসে ব্যাখ্যা করবেন।’

এবারের আর্সেনাল-লিভারপুল লড়াইটা হয়েছিল সমানে সমানে। ৫১ শতাংশ বল দখলে রেখে প্রতিপক্ষের লক্ষ্য বরাবর ৩টি শট করেছিল লিভারপুল। অন্যদিকে ৪৯ শতাংশ বল দখলে রেখে প্রতিপক্ষের লক্ষ্য বরাবর ২টি শট করেছিল আর্সেনাল। আর্সেনাল, লিভারপুল দুটি দলই প্রিমিয়ার লিগের ২০২৩-২৪ মৌসুমে খেলেছে ১৮টি করে ম্যাচ। ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। দুইয়ে থাকা লিভারপুলের পয়েন্ট ৩৯।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *