আবাহনী এবার হেরেই গেল

ক্রীড়া জগত ফুটবল

লিগের মাত্র দ্বিতীয় রাউন্ড শেষ হলো। এখনো লম্বা পথ বাকি। কিন্তু এ দুই ম্যাচেই যেন আবাহনী লিমিটেডের ভাগ্য নির্ধারিত হয়ে গেল। মৌসুমের বাকি সময়টা আকাশি-নীলদের কী হাল হবে তার খানিকটা নমুনা যে এই দুই ম্যাচেই স্পষ্ট। 

বিপিএলে প্রথম ম্যাচে রহমতগঞ্জের সঙ্গে ১-১ গোলে ড্র করে মৌসুম শুরু করেছিল আবাহনী। দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াবে কী, সর্বোচ্চ ৬ বারের শিরোপা জেতা দলটা এবার হেরেই গেল। রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ফর্টিস এফসির কাছে আন্দ্রেস ক্রুসিয়ানির দলের হার ১-০ গোলে। 

ম্যাচের ৩৭ মিনিটে আবাহনীর জালে বল জড়িয়ে দেন ভালেরি গ্রিসিন। গাম্বিয়ান সতীর্থ পা ওমারের পা থেকে বল পেয়ে কোনাকুনি শট নেন ইউক্রেনিয়ান মিডফিল্ডার। বল জালে জড়াতেই ম্যাচ থেকে ছিটকে গেল আবাহনী। 

ম্যাচে ফেরার জন্য ৬০ মিনিটের বেশি সময় ছিল আবাহনীর হাতে। স্বাধীনতা কাপে দুর্দান্ত খেলা ব্রাজিলিয়ান ওয়াশিংটন ব্রান্দাওরাও, নাইজেরিয়ান এমেকা ওগবাহরা নিজেরা নিজেদের ছায়া হয়ে রইলেন। উল্টো ৭০ মিনিটে ব্যবধান প্রায় বড়ই করে ফেলেছিল ফর্টিস। 

আজ দিনের তৃতীয় ম্যাচে কিংস অ্যারেনায় চট্টগ্রাম আবাহনীকে ৪-১ গোলে হারিয়েছে আবাহনী লিমিটেডের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী বসুন্ধরা কিংস। দুই দলের পয়েন্ট ব্যবধান এখন ৫। ২০১৭-১৮ মৌসুমে এই পয়েন্টের ব্যবধানে বসুন্ধরার কাছে লিগ শিরোপা হারিয়েছিল আবাহনী। আর লিগ শিরোপা পুনরুদ্ধার করতে পারেনি আকাশি-নীলরা। এরপর থেকে প্রতি মৌসুমেই দুই দলের পয়েন্টের ব্যবধান বেড়েছে। 

অথচ লিগ শিরোপা জেতার জন্য আগের চার বছরের কোচ মারিও লেমোসকে পরিবর্তন করে অভিজ্ঞ আর্জেন্টাইন কোচ আন্দ্রেস ক্রুসিয়ানিকে এনেছে আবাহনী। ক্রুসিয়ানির কোচিংয়ে স্বাধীনতা কাপে বসুন্ধরার কাছে উড়ে গেছে আবাহনী। লিগের প্রথম দুই ম্যাচের একটিতেও জয় নেই। বাকি ১৮ ম্যাচে বসুন্ধরা, মোহামেডান, শেখ জামালের সঙ্গে ম্যাচ আছে আকাশি-নীলদের। অতীতের পরিসংখ্যান বিবেচনায় নিলে, মৌসুমের শুরুতেই যেন শিরোপা থেকে অনেক দূরে সরে গেছে আবাহনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *