ফিরে দেখা-সিনেমার আলোচিত ঘটনা

বিনোদন

ভারতীয় সিনেমা মুক্তি 
চলচ্চিত্রের ১৯ সংগঠনের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১১ এপ্রিল দেশের প্রেক্ষাগৃহে উপমহাদেশীয় সিনেমা প্রদর্শনের অনুমতি দেয় তথ্য মন্ত্রণালয়। অনুমতির পরিপ্রেক্ষিতে গত ১২ মে সারা দেশে মুক্তি পায় শাহরুখ খানের ‘পাঠান’। এ বছর মোট ৬টি ভারতীয় সিনেমা মুক্তি পেয়েছে দেশের প্রেক্ষাগৃহে। 

বছরজুড়ে আলোচনায় অপু-বুবলী 
বছরের শুরু থেকে শেষ পর্যন্ত ব্যক্তিগত বিষয় নিয়ে আলোচনায় ছিলেন অপু বিশ্বাস ও শবনম বুবলী। শাকিব খানকে জড়িয়ে একে অপরের বিরুদ্ধে ভার্চুয়াল যুদ্ধে লিপ্ত ছিলেন। অপু ও বুবলীকে শাকিব খান তাঁর জীবনের অতীত বললেও এখনো তাঁদের সম্পর্ক শেষ হয়ে যায়নি বলেই দাবি বুবলীর। শাকিবের সঙ্গে সম্পর্কের অবনতির জন্য কারও নাম উল্লেখ না করলেও পরোক্ষভাবে অপুকেই দায়ী করেন বুবলী। অন্যদিকে, শাকিবের সঙ্গে সন্তান জয়কে নিয়ে যুক্তরাষ্ট্রে ঘুরতে দেখা গেছে অপুকে।

এ নিয়েও একে অপরকে কথা শুনিয়েছেন অপু-বুবলী। বছরের শেষ দিকে এসে তাঁদের এই যুদ্ধে যুক্ত হন গানবাংলার চেয়ারম্যান ফারজানা মুন্নি। ফেসবুকে স্ট্যাটাসে তিনি জানান, গানবাংলার ব্যবস্থাপনা পরিচালক, তাঁর স্বামী কৌশিক হোসেন তাপসের সঙ্গে প্রেম করছেন বুবলী। এ বিষয়ে মুন্নি ও অপু বিশ্বাসের একটি ফোনালাপ ফাঁস হয়। ফোনালাপের বিষয়ে অপুর দিকে অভিযোগের আঙুল তোলেন মুন্নি। পরে ডিবি অফিসে গিয়ে সমঝোতা করেন অপু বিশ্বাস ও তাপস। 

শাকিব খানের বিরুদ্ধে অভিযোগ
প্রযোজক সমিতিতে শাকিব খানের বিরুদ্ধে প্রযোজক রহমতের অভিযোগ নিয়েও তুলকালাম কম হয়নি। লিখিত অভিযোগে রহমত উল্লাহ জানান, ২০১৭ সালে নির্মিতব্য ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমায় শাকিবের অসদাচরণ, মিথ্যা আশ্বাস, ধর্ষণ এবং পেশাগত অবহেলার মাধ্যমে চলচ্চিত্রটি ক্ষতিগ্রস্ত হয়েছে। এরপর রহমত উল্লাহর বিরুদ্ধে মানহানির মামলা করেন শাকিব। পাল্টা মামলা দেন রহমত উল্লাহ। 

তিন নায়িকার সঙ্গে রাজের ভিডিও ফাঁস
বছরের মাঝামঝি সময়ে শরিফুল রাজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে ফাঁস হয় কিছু ছবি ও ভিডিও। এসব ছবি ও ভিডিওতে মদ্যপ অবস্থায় দেখা গেছে চলচ্চিত্র অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল ও টিভি নাটকের অভিনেত্রী তানজিন তিশাকে। তাঁদের অঙ্গভ‌ঙ্গি ও মুখের ভাষাও ছিল কুরুচিপূর্ণ। আরও দেখা নাজিফা তুষিকে। এ বিষয়ে রাজ জানান, ফেসবুক হ্যাক নয়, তাঁকে বিপদে ফেলার জন্য কেউ ইচ্ছা করে তাঁর ফেসবুক আইডি ব্যবহার করে অনেক আগের এসব ছবি ও ভিডিও ছড়িয়েছেন।

রাজ-পরীর বিচ্ছেদ 
বছরের প্রথম দিন থেকেই আলোচনায় ছিল তারকা দম্পতি শরিফুল রাজ ও পরীমণির সংসার। কখনো আলাদা থাকার ঘোষণা দিচ্ছেন, কখনো হাতে হাত রেখে ছবি তুলছেন, একসঙ্গে থাকছেন, আবার একে অপরকে ছেড়ে চলে যাচ্ছেন। রাজ-পরীর এই মেঘ-রোদ্দুরের খেলায় ভক্তরা যখন ক্লান্ত, তখনই গত ১৮ সেপ্টেম্বর শরিফুল রাজকে ডিভোর্সের নোটিশ পাঠান পরীমণি।  

বছরজুড়ে ফিতা কাটার ধুম 
বিভিন্ন শোরুম ও প্রতিষ্ঠানের উদ্বোধনে তারকাদের ফিতা কাটা নতুন কিছু নয়। তবে এ বছর তারকাদের ফিতা কাটার প্রবণতা বেড়েছে বহুগুণ। শাকিব খান, বুবলী, জায়েদ খান, মিম, নুসরাত ফারিয়া, নিরবদের ফিতা কাটতে দেখা গেছে নিয়মিত। এ তালিকায় সবার চেয়ে এগিয়ে ছিলেন অপু বিশ্বাস। 

জায়েদ খানের ডিগবাজি 
নতুন কোনো সিনেমা না থাকলেও প্রতিবছর সিনেমার আলোচিত নাম জায়েদ খান। গত বছর আলোচনায় ছিলেন চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের চেয়ার নিয়ে। এবার তিনি আলোচনায় ডিগবাজি দিয়ে। বিভিন্ন অনুষ্ঠানে জায়েদের এ ডিগবাজি সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে। এমনকি নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর অটোবায়োগ্রাফি সিনেমার প্রচারেও জায়েদ খানকে ডিগবাজি দিতে দেখা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *