২০২৩-এর মতো নতুন বছরও রাঙাতে চান রোনালদো

ক্রীড়া জগত ফুটবল

সৌদি আরবের ক্লাব আল নাসরের হয়ে ক্রিস্টিয়ানো রোনালদোর পথচলা শুরু হয়েছে ২০২৩ সালেই। নতুন ক্লাবে এসে ছন্দ ফিরে পেতেও তাঁর বেশ সময় লেগেছিল। এরপর সময়ের সঙ্গে সঙ্গে জ্বলে উঠেছেন রোনালদো। দলকে জেতাতে অবদান রেখেছেন অসংখ্য ম্যাচে। 

রোনালদোর বছরটাও শেষ হয়েছে দারুণভাবে। সৌদি প্রো লিগে গত রাতে কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে আল নাসরের প্রতিপক্ষ ছিল আল তায়ুন। আল তায়ুনকে ৪-১ গোলে হারিয়েছে আল নাসর। ম্যাচে অতিরিক্ত সময়ের ২ মিনিটে আল নাসরের চতুর্থ গোলটি করেন রোনালদো। ম্যাচে এটা তাঁর প্রথম গোল। তাতে এ বছরে সব মিলে সর্বোচ্চ ৫৪ গোল করেন রোনালদো। ৫২ গোল করে এ তালিকায় যৌথভাবে দ্বিতীয় হ্যারি কেইন ও কিলিয়ান এমবাপ্পে। এমবাপ্পে খেলছেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের জার্সিতে (পিএসজি) এবং বায়ার্ন মিউনিখের হয়ে খেলেছেন হ্যারি কেইন। 

কেইন, এমবাপ্পের চেয়ে ২০২৪ ইউরো বাছাই টুর্নামেন্টেও বেশি গোল রোনালদোর। রোনালদো, এমবাপ্পে ও কেইন টুর্নামেন্টে করেন ১০, ৯ ও ৮ গোল, যার মধ্যে রোনালদো এ বছর আল নাসরের হয়ে জিতেছেন আরব ক্লাব চ্যাম্পিয়নস কাপ। নতুন বছরেও ধারাবাহিক পারফরম্যান্স করে যেতে চান পর্তুগিজ তারকা ফরোয়ার্ড। গতকাল ম্যাচ শেষে রোনালদো বলেন, ‘আমি সত্যিই খুব খুশি। আমার ও দলের জন্য বছরটা দারুণ গেছে। অনেক গোল করেছি। আল নাসর ও জাতীয় দলে গোল করে অবদান রেখেছি। ভালোই লাগছে। আশা করি, আগামী বছর এর পুনরাবৃত্তি দেখাব।’ 

রোনালদোর মতো ২০২৩-২৪ মৌসুমেও দারুণ ছন্দে আল নাসর। ৪৬ পয়েন্ট নিয়ে সৌদি প্রো লিগের পয়েন্ট তালিকার দুইয়ে দলটি। ১৯ ম্যাচের মধ্যে জয় পেয়েছে ১৫ ম্যাচে, ৩ ম্যাচ হেরেছে ও ১ ম্যাচ ড্র করেছে। শীর্ষে থাকা আল হিলাল সমান ১৯ ম্যাচ খেলে পেয়েছে ৫৩ পয়েন্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *