ওয়ার্নারের শেষ টেস্টে পাকিস্তান দলে দুই পরিবর্তন 

ক্রিকেট ক্রীড়া জগত

সিডনিতে আগামীকাল ভোরে অস্ট্রেলিয়া-পাকিস্তান তৃতীয় টেস্টই ডেভিড ওয়ার্নারের ক্যারিয়ারের শেষ টেস্ট। এরপর থেকে ক্রিকেটের রাজকীয় সংস্করণে আর দেখা যাবে না তাঁকে। ওয়ার্নারের শেষ টেস্টকে সামনে রেখে দুটি দলই একাদশ ঘোষণা করেছে। 

একাদশ ঘোষণায় চমক দেখিয়েছে পাকিস্তান। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) অনুষ্ঠিত টেস্টের একাদশ থেকে ইমাম উল হক, শাহিন শাহ আফ্রিদি—এ দুই ক্রিকেটারকে বাদ দিয়েছে পাকিস্তান। একাদশে এসেছেন সাইম আইয়ুব ও সাজিদ খান, যার মধ্যে আইয়ুবের টেস্টে অভিষেক হতে যাচ্ছে। পাকিস্তানের হয়ে ৮টি-টোয়েন্টি খেলেছেন এই বাঁহাতি ব্যাটার। প্রথম শ্রেণির ক্রিকেটে এরই মধ্যে ১৪ টেস্টে ৪৬.৪৭ গড়ে করেছেন ১০৬৯ রান। তিনটি করে সেঞ্চুরি ও ফিফটি করেছেন তিনি। অন্যদিকে সাজিদ প্রায় দুই বছর হলো টেস্টে ফিরেছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে লাহোরে ২০২২-এর মার্চে টেস্ট ক্যারিয়ারের সর্বশেষ ম্যাচ খেলেছেন তিনি। 

অস্ট্রেলিয়ার বিপক্ষে পার্থ, মেলবোর্ন দুই টেস্টেই পাকিস্তানের একাদশে ছিলেন ইমাম ও শাহিন। তবে দুজনের কেউই আশানুরূপ পারফর্ম করতে পারেননি। দুই টেস্টে ৪ ইনিংসে ২৩.৫০ গড়ে ৯৪ রান করেন ইমাম, যার মধ্যে পার্থে প্রথম ইনিংসে করেন ৬২ রান। অন্যদিকে শাহিন দুই টেস্টে ৮ উইকেট নিলেও তাঁর বোলিং গড় ৪১.৬৩। সিডনিতে আগামীকাল শুরু হতে যাওয়া টেস্টে পাকিস্তান একাদশে স্বীকৃত স্পিনার সাজিদ। সাজিদের সঙ্গে খণ্ডকালীন স্পিনার হিসেবে থাকছেন আগা সালমান। পেস আক্রমণে হাসান আলির সঙ্গে থাকছেন আমির জামাল ও মীর হামজা, যার মধ্যে জামাল পার্থে অভিষেক টেস্টেই প্রথম ইনিংসে নেন ৬ উইকেট। 

অন্যদিকে অস্ট্রেলিয়া অপরিবর্তিত একাদশ নিয়েই খেলতে নামছে। পেস আক্রমণে অধিনায়ক কামিন্সের সঙ্গে থাকছেন মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউড। স্পিনে নাথান লায়নের সঙ্গে খণ্ডকালীন স্পিনার হিসেবে ট্রাভিস হেড, মারনাস লাবুশেনও কাজ করতে পারেন। 

পাকিস্তানের একাদশ:
আবদুল্লাহ শফিক, সাইম আইয়ুব, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আগা সালমান, মীর হামজা, আমির জামাল, হাসান আলী, সাজিদ খান

অস্ট্রেলিয়ার একাদশ: 
ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মারনাস লাবুশেন, স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, জশ হ্যাজলউড, নাথান লায়ন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *