‘ডিসি-এসপিকে বদলির হুমকি’ দিয়ে প্রার্থিতা হারালেন যুবলীগ নেতা পবন

বাংলাদেশ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আচরণবিধি ভঙ্গের দায়ে লক্ষ্মীপুর-১ সংসদীয় আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ হাবিবুর রহমান পবনের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ডিসি ও এসপিকে বদলির হুমকি দেওয়ার অভিযোগের শুনানির পরদিন আজ মঙ্গলবার যুবলীগের প্রেসিডিয়াম সদস্য পবনের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত এল।

মঙ্গলবার ইসির আইন শাখার উপসচিব মো.আব্দুছ সালাম স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি থেকে এসব তথ্য জানা যায়। গতকাল সোমবার পবনের বিরুদ্ধে অভিযোগের শুনানি করে কমিশন।

জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে বদলির হুমকি দেওয়ায় হাবিবুর রহমান পবনকে রোববার চিঠি পাঠিয়ে তলব করে ইসি। সোমবার তাকে সশরীরে নির্বাচন ভবনে হাজির ব্যাখ্যা দেওয়ার জন্য ডাকা হয়েছিল।

নির্বাচন কমিশনের আইন শাখার উপ-সচিব মো. আব্দুছ সালামের চিঠিতে বলা হয়, ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-১ সংসদীয় আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ হাবিবুর রহমান পবন ৩০ ডিসেম্বর সন্ধ্যা ৭টা ২২ মিনিটে সময় জেলা প্রশাসক, লক্ষ্মীপুর ও সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারকে একটি নম্বর হতে Whats app এর মাধ্যমে ফোন করে অকথ্য, আপত্তিকর ও অশোভন বক্তব্য প্রদান করেন। এবং রিটার্নিং অফিসার ও পুলিশ সুপারকে তিন দিনের মধ্যে বদলিসহ বিভিন্ন ব্যবস্থা গ্রহণের বিষয়ে ভয়-ভীতি ও হুমকি দিয়েছেন।’

এ কর্মকাণ্ডের মাধ্যমে পবন আরপিও বিধান লঙ্ঘন করেছেন জানিয়ে তাকে ১ জানুয়ারি বিকাল ৩টায় নির্বাচন কমিশন সচিবালয়ে সশরীরে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলা হয় চিঠিতে।

আচরণবিধি লঙ্ঘন ও নির্বাচনি অপরাধে জড়িত থেকে ‘নির্বাচন-পূর্ব অনিয়ম’ করায় নির্বাচনি অনুসন্ধান কমিটি পবনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার সুপারিশসহ প্রতিবেদন নির্বাচন কমিশনে পাঠায় গত রোববার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *