বিমান মিস করে বিদ্রূপের শিকার হাফিজ 

ক্রিকেট ক্রীড়া জগত

অস্ট্রেলিয়া সফরে পাকিস্তান ক্রিকেট দলকে নিয়ে চলছে একের পর এক আলোচনা। মাঠের পারফরম্যান্স নিয়ে তো সমালোচনা চলছেই। সামাজিক মাধ্যমে করা হচ্ছে একের পর এক বিদ্রূপ। এমনকি বাদ যাচ্ছেন না পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ম্যানেজমেন্টরাও। 

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) গত ২৬ ডিসেম্বর বক্সিং ডে টেস্টে সিরিজের দ্বিতীয় টেস্টে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া-পাকিস্তান। এরপর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) আগামীকাল সিরিজের তৃতীয় টেস্ট খেলবে দুই দল। অন্যদিকে পাকিস্তানের সংবাদমাধ্যম জিও টিভি গতকাল এক প্রতিবেদন প্রকাশ করেছে, মেলবোর্ন থেকে সিডনিতে যাওয়ার বিমান মিস করেছেন হাফিজ। সূত্রের বরাতে জানা গেছে, সিডনিতে পাকিস্তান দলের সঙ্গে যাওয়ার কথা ছিল। তিনি বর্তমানে অস্ট্রেলিয়া সফরে পাকিস্তানের কোচের দায়িত্বে আছেন। মেলবোর্ন বিমানবন্দরে হাফিজ ও তাঁর স্ত্রী পৌঁছালেও তারা ফ্লাইটের সময় দেখেননি। দেরিতে পৌঁছানোয় বিমানবন্দরের কর্তারা তাঁদের (হাফিজ ও তাঁর স্ত্রী) বিমানে উঠতে দেননি। হাফিজের বিমান মিস করা নিয়ে মজা করেছে আইসল্যান্ড ক্রিকেট। পাকিস্তানের তারকা ব্যাটারের ছবি পোস্ট করে আইসল্যান্ড ক্রিকেট তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে লিখেছে, ‘এত প্রতিভা তাঁদের। এমনকি অস্ট্রেলিয়া এয়ারলাইনস তাঁকে খুঁজে পাচ্ছে না।’ 

অস্ট্রেলিয়ার মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ টেস্ট পাকিস্তান জিতেছে ১৯৯৫ সালে। নতুন অধিনায়ক শান মাসুদের নেতৃত্বে পাকিস্তান ২৮ বছর পর মেলবোর্ন টেস্টে জয়ের সম্ভাবনা তৈরি করেছিল। শেষ পর্যন্ত পাকিস্তান জিততে পারেনি। ৭৯ রানে হেরে গেছে তারা। এর আগে পার্থে প্রথম টেস্টে ৩৬০ রানে হেরেছিল পাকিস্তান। যা পাকিস্তানের টেস্ট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রানে পরাজয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *